ইবি শিক্ষক ড. বখতিয়ারের পদাবনমন স্থগিতকরণের দাবি

ইবি
  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক ড. বখতিয়ার হোসেনের পদনমন সংক্রান্ত সিদ্ধান্ত স্থগিত করার দাবি জানিয়েছে শিক্ষক সমিতি। একইসঙ্গে পরবর্তী সিন্ডিকেটে এ সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়েছেন তারা। রবিবার সকাল সাড়ে ১১টায় সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়। সভা শেষে সভার সিদ্ধান্ত চিঠি আকারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে প্রদান করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান। তিনি বলেন, আগামী শনিবার সকাল ১০টার মধ্যে এ সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। এর মধ্যে সিদ্ধান্ত প্রত্যাহার করা না হলে একইদিনে সাধারণ সভায় বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। এছাড়া সভায় আগামী বুধবারের মধ্যে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের দাবিও জানানো হয়।

উল্লেখ্য, ২০২২ সালের ২৫ সেপ্টেম্বর ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক পদে নিয়োগ বোর্ড অনুষ্ঠিত হয়। বোর্ডে প্রার্থী চূড়ান্তকরণ নিয়ে মতবিরোধের জেরে স্বাক্ষর না করেই বোর্ড থেকে বের হয়ে যান বিভাগের তৎকালীন সভাপতি ড. বখতিয়ার হাসান।

এ ঘটনায় ড. বখতিয়ারের বিরুদ্ধে বোর্ডের অন্যান্য সদস্যের সাথে অশোভন আচরণের লিখিত অভিযোগ করেন বোর্ডের এক সদস্য। পরে এবিষয়ে তদন্তের জন্য তদন্ত কমিটি গঠন করে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে সর্বশেষ সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের চাকরীবিধি অনুযায়ী সভায় সহযোগী অধ্যাপক থেকে প্রভাষক পদে পদাবনতি প্রদান করা হয় ড. বখতিয়ারকে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ