বঙ্গবন্ধুর জন্মদিনে দেড় হাজার মানুষের মাঝে ছাত্রলীগের ইফতার বিতরণ

বঙ্গবন্ধু
  © সংগৃহীত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ১০৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে দেড় হাজার অসহায় ও দু:স্থের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

রবিবার (১৭ মার্চ ) বিকাল সাড়ে পাঁচটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে কেন্দ্রীয় ছাত্রলীগ এই আয়োজন করে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সমাজসেবা সম্পাদক মাহবুবুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক আজিজুল হাকিম, মাদ্রাসা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাপনী বক্তব্যে সাদ্দাম হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন আমাদেরকে ২১ ফেব্রুয়ারি উপহার দিয়েছে। ১৭ মার্চ আমাদের ২৬ মার্চ উপহার দিয়েছে, ১৬ ডিসেম্বর উপহার দিয়েছে। যে কারণে বাংলাদেশ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি পরিপূরক ও সমার্থক শব্দ।

সাদ্দাম আরও বলেন , এই দিনটিকে আমরা শিশুদের জন্য উৎসর্গ করেছি এবং আমরা বাংলাদেশ ছাত্রলীগ আগামীতেও শিশু ও কিশোরদের অধিকার প্রতিষ্ঠা করার জন্য, তাদের আনন্দময়  শৈশব দেয়ার জন্য; মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তাদের যে ধরনের আধুনিক পাঠ্যক্রম দেয়ার চেষ্টা করছেন, স্কুল ফিডিং এর ব্যবস্থা করছেন এবং একবারে বিনামূল্যে তাদের যে শিক্ষার সুযোগ করে দিয়েছেন তা প্রতিষ্ঠায় বাংলাদেশ ছাত্রলীগ আগামী দিনেও তাদের লড়াই অব্যাহত রাখবে।

এদিকে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে দেড় হাজার অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে জানিয়ে ইফতার বিতরণ কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধানে থাকা সমাজসেবা সম্পাদক মাহবুবুর রহমান বাংলাদেশ মোমেন্টসকে বলেন, ”জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মদিনে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে আজ ১৫০০ মানুষের মাঝে ইফতার বিতরণ করেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৪৮ সালের ৪ জানুয়ারি যে দূরদর্শী চিন্তা করে বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন আমরা সেই পথেই হেঁটে চলেছি। তরুণদের মাধ্যমে স্বনির্ভর বাংলাদেশ গড়ার যে স্বপ্ন জাতির পিতা দেখিয়ে গিয়েছিলেন, সেই মহান নেতার জন্মদিনে দেশমাতৃকার সেবাই হোক আমাদের একমাত্র প্রত্যয়।”


মন্তব্য