ঢাবির ইসলামের ইতিহাস বিভাগকে ১ কোটি টাকা অনুদান দিলো আইএইচসি-স্ন্যাব ফাউন্ডেশন

ঢাবি
  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানের জন্য একটি ট্রাস্ট ফান্ড গঠনে ১ কোটি টাকা অনুদান দিয়েছে আইএইচসি-স্ন্যাব চ্যারিটেবল ফাউন্ডেশন। পাশাপাশি ওই বিভাগের প্রত্যেক শিক্ষাবর্ষের ২০০ শিক্ষার্থীকে 'আইএইচসি-স্ন্যাব চ্যারিটেবল ফাউন্ডেশন বৃত্তি' প্রদান করা হয়েছে।

আজ বুধবার (২০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ঢাবির আরসি মজুমদার আর্টস অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক মো. আতাউর রহমান বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সম্মানীয় অতিথি, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির এবং বৃত্তি ও অনুদানের দাতা আইএইচসি-স্ন্যাব চেরিটেবল ফাউন্ডেশন ও প্রতীক গ্রুপের চেয়ারম্যান এস এম ফারুকী হাসান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিভাগের বিপুল সংখ্যক শিক্ষার্থীকে বৃত্তি প্রদান ও ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে অনুদান প্রদানের জন্য বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও দাতা এস এম ফারুকী হাসানকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, এ ধরনের উদ্যোগ শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিবন্ধকতা মোকাবেলায় সহযোগিতা করবে ও তাদের মনস্তাত্ত্বিক পরিবর্তন ঘটাবে। এর ফলে শিক্ষার্থীরা সুযোগ্য ও দক্ষ নাগরিক হিসেবে গড়ে ওঠে দেশ ও সমাজের কল্যাণে কাজ করার জন্য আরও অনুপ্রাণিত হবে। 

উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা প্রদান ও দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার উপর তিনি গুরুত্বারোপ করেন। এ জাতীয় উদ্যোগ ও সহযোগিতায় এগিয়ে আসার জন্য উপাচার্য অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান।


মন্তব্য