ট্রাস্ট ফান্ড বৃত্তি পেলেন ঢাবির ৩০ শিক্ষার্থী

ঢাবি
  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় ৪টি বিভাগের ১৬ জন মেধাবী শিক্ষার্থীকে “মুস্তাফিজুর রহমান খান-সালেহা খানম মেমোরিয়াল বৃত্তি” এবং ১৪ জন মেধাবী শিক্ষার্থীকে “প্রফেসর মাহফুজা খানম-ব্যারিস্টার শফিক আহমেদ বৃত্তি” প্রদান করা হয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বৃহস্পতিবার (২৮ মার্চ) উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বৃত্তিপ্রাপ্তদের অভিনন্দন জানান। এই বৃত্তি শিক্ষার্থীদের জীবন সংগ্রামে জয়ী হওয়ার পথ দেখাবে বলে তিনি আশা প্রকাশ করেন। উপাচার্য এই ট্রাস্ট ফান্ড গঠনের জন্য দাতাকে আন্তরিক ধন্যবাদ জানান।

“মুস্তাফিজুর রহমান খান-সালেহা খানম মেমোরিয়াল বৃত্তি” প্রাপ্তরা হলেন, মো. জহির রায়হান, ফাবলিহা ফাইরুজ, আফরিন রহমান মিলি, খন্দকার জিলহজ্জ, আনিকা আফরোজ, এস এম আবরার রশিদ, জান্নাতুল নাঈমা ও মো. আব্দুর রহমান (ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স) এবং রিফাতুর রহিম, অথয় জামান, লিয়া তেরেসা কস্তা, সাবিত হাসান সুমন, আতিয়া সানজিদা সুষমা, এসএম মাশরুর আরেফিন অয়ন, তাসনিম নওশিন ফারিহা ও মো. আবদুল্লাহ (উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ)।

“প্রফেসর মাহফুজা খানম-ব্যারিস্টার শফিক আহমেদ বৃত্তি” প্রাপ্তরা হলেন সুমিত বিশ্বাস, সুমি আক্তার, সুপ্তজয়
বডুয়া, রাবেয়া সুলতানা ও মাইশা ফাহমিদা (পদার্থবিজ্ঞান) এবং আব্দুর রহমান মজুমদার, আফ্রিদা নওশিন, শাহরিমা তানজিন অর্নি, তাহসীন লুবাবা, আলী মাশরাফ, রুবাইয়াত হাসান শাওন, সুরাইয়া ফেরদৌস, তাসনিম ও হেলাল মোর্শেদ অমিও (আইন)।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সীমা জামান, ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক মাহফুজা খানম, বিভিন্ন বিভাগের চেয়ারপারসন এবং রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এ সময় উপস্থিত ছিলেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ