নিডেল ইনোভেশন চ্যালেঞ্জ ২.০ তে বুটেক্সের বাজিমাত

বুটেক্স
  © সংগৃহীত

নিডেল ইনোভেশন চ্যালেঞ্জের দ্বিতীয় সিজনের সেরা নয়টি দলের মধ্যে নির্বাচিত হয়েছে বুটেক্সের টিম উইভব্লক ও ইবতেকার ইন্ডাস্ট্রি। 

টিম উইভব্লকে ছিল বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ৪৭তম ব্যাচের এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আদেল মাহমুদ, বি.এম মাহমুদুল আমিন এবং আবরার জাহিন প্রমি। তাছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাজিফা তাবাসসুম ধমনি ও আবদুল্লাহ বিন ফারুক ছিল তাদের দলে।

টিম ইবতেকার ইন্ডাস্ট্রিতে ছিল বুটেক্সের ৪৯তম ব্যাচের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট বিভাগের মাসনূন রাফিদ ও নুরুল্লাহ খান।

বুটেক্স বিজনেস ক্লাব থেকে শুরুতে ৪টি দলকে পাঠানো হয় এবং দুইটি দল সেরা নয় এ স্থান করে নেয়। নিডেল ইনোভেশন চ্যালেঞ্জের এবারের আয়োজনে শুরুতে ১২১টি টিম তাদের আইডিয়া সাবমিট করে। সেখান থেকে পরবর্তী রাউন্ডের জন্য ২৮টি টিমকে নির্বাচন করে শেষ পর্যন্ত ৯টি দলকে বুটক্যাম্পে ডাকা হয়। বুটক্যাম্পে গ্রুমিং সেশনের মাধ্যমে তাদের আইডিয়াগুলোকে বাস্তবে রূপ দেয়ার জন্য আরো বেশি শানিত করা হবে।

উল্লেখ্য, নিডেল ইনোভেশন চ্যালেঞ্জ হলো একটি স্টার্টআপ ডেভেলোপমেন্ট প্রোগ্রাম যেটা বাংলাদেশর তৈরি পোশাক শিল্পের উপর ভিত্তি করে কাজ করে । প্রোগ্রামটি বিল্ড বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত এবং এইচএন্ডএম ফাউন্ডেশন ও এশিয়া ফাউন্ডেশন দ্বারা সমর্থিত 'অপোরাজিতা- কালেকটিভ ইমপ্যাক্ট অন ফিউচার অফ ওয়ার্ক' প্রকল্পের একটি অংশ।


মন্তব্য