জাবিতে বাড়তে পারে ঈদের ছুটি

জাবি
  © ফাইল ছবি

গত ২৪ মার্চ (রবিবার) পবিত্র ঈদ-উল-ফিতর, পবিত্র রমজান, জুমাতুল বিদা, শব-ই-কদর, ঈদ-উল-ফিতর ও ১লা বৈশাখ (বাংলা নববর্ষ)  উপলক্ষ্যে ১৫ দিনের ছুটি ঘোষণা করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) কর্তৃপক্ষ। ঈদের পূর্বে পর্যাপ্ত ছুটি থাকলেও ঈদের তিনদিন পরেই বিশ্ববিদ্যালয় ক্লাস ও অফিস কার্যক্রম শুরু হবে । এতে ক্ষোভ প্রকাশ করে বিশ্ববিদ্যালয় শিক্ষক ও শিক্ষার্থীরা এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বরাবর চিঠি দিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠন । 

খোঁজ নিয়ে জানা যায়, কর্মকর্তা ও কর্মচারীদের আবেদনের প্রেক্ষিতে উপাচার্যের বিশেষ ক্ষমতাবলে ঈদের ছুটির সাথে দুইদিন যোগ করে আগামী ১৬ এপ্রিল পর্যন্ত  ছুটি বাড়ানো হতে পারে । তবে একটি সূত্রে জানা যায় ৩ দিন ছুটি বাড়ানোর কথা থাকলেও এর আগে উপাচার্যের বিশেষ ক্ষমতাবলে ১ দিন ছুটি ঘোষণা করায় তা আর সম্ভব হচ্ছে নাহ । 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আবু হাসানের সাথে কথা বললে তিনি গণমাধ্যমকে বলেন, আগামী ১ এপ্রিল (রবিবার) বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট মিটিং আছে, সেখানে এ বিষয়ে সিদ্ধান্ত হবে  এর আগে আমি কোনো মন্তব্য করতে চাই না। 

এর আগে ঈদের ছুটির বিজ্ঞপ্তি প্রকাশের পরে ঈদের পর দুইদিন ছুটি, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অসন্তোষ শিরোনামে নিউজ প্রকাশিত হয়েছে। 


মন্তব্য


সর্বশেষ সংবাদ