বুয়েটে ছাত্ররাজনীতির দাবিতে ইবি ছাত্রলীগের মানববন্ধন

ইবি
  © সংগৃহীত

বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি চালুর দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। মঙ্গলবার (০২এপ্রিল) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয় 'মৃতুঞ্জয়ী মুজিব' ম্যুরাল চত্বরে  এ মানববন্ধন করেন তারা।

মৌলবাদ গোষ্ঠীর কালো ছায়া থেকে বুয়েটকে মুক্ত করে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি চালু, বুয়েট শিক্ষার্থী ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বির আবাসিক সিট ফিরিয়ে দেয়া, স্বাধীনতা দিবস উদযাপনে বাধাদানকারী বুয়েট শিক্ষার্থীদের বিচারের আওতায় আনয়ন ও শিক্ষা-প্রতিষ্ঠানে জঙ্গিবাদ-মৌলবাদের মুলোৎপাটন করার দাবিতে এ মানববন্ধন করে ইবি শাখা ছাত্রলীগ।

এসময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়, সহ-সভাপতি তন্ময় সাহা টনি, আল-মামুন, আরিফুল ইসলাম খান,  যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখসহ অন্যান্য নেতা-কর্মীরা।

বক্তব্যে ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, 'হাইকোর্ট ইতোমধ্যে বুয়েটে ছাত্ররাজনীতির বৈধতা দিয়েছে। আমরা চাই সেখানে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতির মাধ্যমে শিক্ষার্থীদের অধিকার ও দাবি আদায় হবে, শিক্ষার্থী সংশ্লিষ্ট বিষয়ে প্রশাসনের সাথে বোঝা-পড়া হবে, মুক্তবুদ্ধি ও প্রগতিশীলতার চর্চা হবে। তাই দ্রুততম সময়ে ইবি শাখা ছাত্রলীগ প্রত্যাশা করে বুয়েটে ছাত্রলীগের কার্যক্রম চালু হোক, প্রগতিশীলতা ও মুক্তিযুদ্ধের চেতনার চর্চা হোক।'


মন্তব্য