হাবিপ্রবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত

হাবিপ্রবি
  © সংগৃহীত

'Veterinarians are essential  health workers' প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপন করা হয়েছে। ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের এর উদ্যোগে এটি উদযাপিত হয়।


সোমবার ( ২৯ এপ্রিল) সকাল ৯ টা ১৫ মিনিটে একাডেমিক ভবন-৩ এর সামনে ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক  ড.উম্মে সালমা এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে ডিভিএম গেটে এসে র‍্যালিটি শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন প্রাণির ছবি, পোস্টার, প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়।

র‍্যালি শেষে ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ড. উম্মে সালমা বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষার কারণে আমরা শনিবার দিবসটি পালন করতে পারিনি। তবে আগামী সপ্তাহে আমরা ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করবো এবং একটি সেমিনারের আয়োজন করা হবে।


 এসময় উপস্থিত ছিলেন ভেটেরিনারি হাসপাতালের পরিচালক অধ্যাপক ড. এস.এম হারুন- উর- রশীদ, মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. মোঃ খালেদ হোসাইনসহ অনুষদের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, প্রতিবছর এপ্রিলের শেষ শনিবারে উদযাপিত হয় বিশ্ব ভেটেরিনারি দিবস। বিশ্ব ভেটেরিনারি অ্যাসোসিয়েশনের উদ্যোগে ২০০০ সাল থেকে দিবসটি উদযাপিত হয়ে আসছে।


মন্তব্য