জাতীয় টেলিভিশন বিতর্কে জয়ী রাবির বঙ্গবন্ধু হল

রাবি
  © টিবিএম

২৫ তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতার (২০২৪) প্রথম রাউন্ডে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের  বিপক্ষে  বিজয় অর্জন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল। 

শুক্রবার (৩ এপ্রিল) তারিখে বাংলাদেশ টেলিভিশনের ঢাকা কেন্দ্রে আয়োজিত প্রথম রাউন্ডের এ বিতর্কের বিষয় ছিল "কর্মক্ষেত্রে নারীকে মূল্যায়নের মাধ্যমেই নারীর সম্মান নিশ্চিত করা সম্ভব"। 

এ প্রতিযোগিতায় রাবির বঙ্গবন্ধু হলের পক্ষে বিতর্ক করেন সিফাত হোসেন, তূহিনুজ্জামান, নাজমুল আকতার আকাশ। এছাড়াও সহযোগী বিতার্কিক হিসেবে উপস্থিত ছিলেন তরিকুল ইসলাম তিশান, সাইদুল সজীব, তানভীর ইমাম।

সম্মানিত বিচারকবৃন্দের তিনজনকে এ বিজয় নিয়ে জিজ্ঞাসা করা হলে তারাঁ জানান যে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের  বিপক্ষে  বিজয় অর্জন খুব ভালোভাবেই ছিনিয়ে আনতে সক্ষম হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল। তবে এ বিজয় মোটেও সহজতর ছিলো না , বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের প্রতিযোগিরাও বেশ ভালো করেছে তবে "কর্মক্ষেত্রে নারীকে মূল্যায়নের মাধ্যমেই নারীর সম্মান নিশ্চিত করা সম্ভব" এই বিষয় ভিত্তিক বিতর্কতে দারুন পারফরমেন্স করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রতিযোগীগণ।

এ বিতর্ক রাউন্ডে সম্মানিত বিচারকবৃন্দের তিনজনের ৩ ব্যালটেই শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন রাবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল বিতর্ক দলের দলনেতা এবং রাবির আইন ও ভূমি প্রশাসন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সিফাত হোসেন। 

এ বিষয়ে সিফাত হোসেন বলেন, "বিতর্ক প্রতিযোগিতার মঞ্চে নিজ বিশ্ববিদ্যালয় এবং নিজ হলকে প্রতিনিধিত্ব করা সবসময়ই গৌরবের। আশা রাখি জয়ের ধারাবাহিকতা বজায় রেখে রাবির মুকুটে সাফল্যের পালক আমরা যুক্ত করতে পারবো।"

আরেক বিতার্কিক তুহিনূজ্জামান বলেন, আমাদের আত্মবিশ্বাস দলকে বিজয়ী করতে সাহায্য করেছে। বিশ্ববিদ্যালয় এবং নিজ হলকে প্রতিনিধিত্ব করে ভালো লাগছে। ভবিষ্যতেও এই জয়ের ধারা অক্ষুন্ন রাখতে সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে"

এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ মুঠোফোনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বিতর্ক দলের সদস্যদের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এই গৌরবময় অর্জনের জন্য আন্তরিকতার সাথে অভিনন্দন জানান এবং ভবিষ্যতের জন্য এই বিজয়কে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের অনুপ্রেরণা আখ্যায়িত করে প্রয়োজনীয় সকল প্রকার সাহায্য সহযোগীতার আশ্বাস দেন।


মন্তব্য