হাবিপ্রবিতে ইনোভেশন শোকেসিং প্রোগ্রাম অনুষ্ঠিত

হাবিপ্রবি
  © সংগৃহীত

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইনোভেশন টিমের উদ্যোগে ইনোভেশন শোকেসিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (৮ মে) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ কুদরাত-এ-খুদা ভবনের নিচ তলায় উক্ত ইনোভেশন শোকেসিং এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরম্নজ্জামান, , সভাপতিত্ব করেন ইনোভেশন টিমের আহবায়ক ও আই.আর.টি'র পরিচালক প্রফেসর ড. এস. এম. হারম্নন-উর-রশীদ, স্বাগত বক্তব্য প্রদান করেন ইনোভেশন টিমের সদস্য সচিব ও ফোকাল পয়েন্ট ড. মোঃ আজিজুল হক । এ সময় শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা তাদের বিভিন্ন উদ্ভাবনী আইডিয়া ও উদ্ভাবিত প্রযুক্তি স্টলে প্রদর্শন করেন। অনুষ্ঠানে শিক্ষক সমিতিসহ শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ, অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

এ সময় প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরম্নজ্জামান বলেন, আপনারা সকলেই জানেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সামনে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনের অভিলক্ষ্য দিয়েছেন। এর আগে তিনি ডিজিটাল বাংলাদেশ গঠনের কথা বলেছিলেন যা ইতোমধ্যে বা¯ত্মবায়িত হয়েছে। এখন আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি । এক্ষেত্রে আমাদের প্রত্যেককে স্মার্ট সিটিজেন হতে হবে। আমরা স্মার্ট সিটিজেন হলে আমাদের সমাজ ও অর্থনীতি স্মার্ট হবে। সর্বোপরি এর জন্য প্রয়োজন স্মার্ট গভর্ন্যান্স। এই স্মার্ট গভর্ন্যান্স এর অংশ হিসেবে আমরা আজকের ইনোভেশন শোকেসিং প্রোগ্রাম আয়োজন করেছি। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠনে এ ধরণের উদ্ভাবনী আয়োজন গুরম্নত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বক্তব্য শেষে মাননীয় ভাইস-চ্যান্সেলর মহোদয় বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন। পরবর্তীতে দুপুর ২.৩০ টায় একই স্থানে পুরস্কার বিতরনী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিচারক প্যানেলের রায়ে প্রথম পুরস্কার অর্জন করে মেডিকাল সেন্টার, দ্বিতীয় পুরস্কার অর্জন করে পরিবহণ ও যন্ত্র মেরামত শাখা এবং তৃতীয় পুরস্কার অর্জন করে জার্নাল অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ