ববিতে পুনঃগঠিত যৌন নিপীড়ন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত

ববি
  © ফাইল ছবি

যৌন নিপীড়ন প্রতিরোধকল্পে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের নির্দেশনাসমূহ বাস্তবায়নের লক্ষ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) পুনঃগঠিত যৌন নিপীড়ন প্রতিরোধ কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে আজ। বৃহস্পতিবার (১৬ মে) সকালে উপাচার্যের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সূচনা বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।বরিশাল বিশ্ববিদ্যালয়ে পুনঃগঠিত যৌন নিপীড়ন প্রতিরোধ কমিটির আহ্বায়ক গনিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. হেনা রানী বিশ্বাসের সভাপতিত্ব করেন।

তার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন কমিটির সদস্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জেবউননেছা, সরকারি বি এম কলেজের ব্যবস্থাপনা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক শাহ সাজেদা, ববির প্রাণরসায়ন ও জীবপ্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. রেহানা পারভীন, আইন বিভাগের সহকারী অধ্যাপক সরদার কায়সার আহমেদ, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সুরাইয়া আক্তার এবং ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক ও কাউন্সিল) তামান্না শারমিন। 

সভায় বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন প্রতিরোধকল্পে বর্তমান কমিটি জিরো টলারেন্স নীতি ঘোষণা করেন। একইসাথে শিক্ষার্থীদের মাঝে এই বিষয়ে সচেতনতা সৃষ্টিতে বিভিন্ন সময়ে সভা ও সেমিনার আয়োজনেরও সিদ্ধান্ত গ্রহণ করে কমিটি।


মন্তব্য