ইসলাম অবমাননায় সাময়িক বহিষ্কার কুবি শিক্ষার্থী স্বপ্নীল

কুবি
  © সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলাম ধর্মকে অবমাননা এবং হযরত মোহাম্মদ (স.) কে নিয়ে কটুক্তি করায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ২০২০-২১ (পুন: ভর্তি) ছাত্র স্বপ্নীল মুখার্জীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (১৬ মে) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো: আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়। 

অফিস আদেশে বলা হয়, ‘ইসলাম ধর্ম অবমাননা এবং হযরত মোহাম্মদ (স.) কে নিয়ে কটুক্তি করায় ১৫ মে স্বপ্নীল মুখার্জীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। নোটিশের জবাব দিতে না পারায় স্বপ্নীল মুখার্জীকে সাময়িক বহিষ্কার করা হলো।’

উল্লেখ্য, গত মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বপ্নীলের ইসলাম ধর্মকে অবমাননা এবং হযরত মোহাম্মদ (স.) কে কটুক্তি ও ফিলিস্তিন নিয়ে ব্যাঙ্গাত্মক মন্তব্যের স্কিনশটগুলো ছড়িয়ে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে কুবি শিক্ষার্থী স্বপ্নীল মুখার্জির বিভিন্ন ফেসবুক একাউন্ট থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন ইস্যু নিয়ে ইসলামকে কটাক্ষ করা হয়েছে। ফেসবুক একাউন্ট গুলো হলো "Sawpnil, Sawpnil Mukharjee, স্বপ্নীলের বউ নেই, স্বপ্নীল পড়তে বস" প্রভৃতি ফেসবুক একাউন্ট থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন ইস্যু নিয়ে ইসলামকে কটাক্ষ করেছে। এরই জেরে শিক্ষার্থীরা স্থায়ী বহিস্কারের দাবিতে গত বুধবার সকাল দশটায় মানববন্ধন করেন।


মন্তব্য