এ কিউ এম মহিউদ্দিন বৃত্তি পেলেন ঢাবির ৮ শিক্ষার্থী

ঢাবি
  © টিবিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় ভূগোল ও পরিবেশ বিভাগের বিভিন্ন শিক্ষা বর্ষের বিএ (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ৮ মেধাবী শিক্ষার্থীকে 'এ কিউ এম মহিউদ্দিন মেমোরিয়াল বৃত্তি' প্রদান করা হয়েছে। রবিবার (২৬ মে) উপাচার্য অফিস সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নিকট বৃত্তির চেক হস্তান্তর করেন। 

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মনোজিৎ সাহা, মালিহা হক, মো. মিনহাজুল ইসলাম, মুনিরা নুসরাত, খাদিজা আহসান, মো. শুভ তামিম, রিহানা পারভীন নিপা এবং আবির মাহমুদ।

অনুষ্ঠানে কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, ইমেরিটাস অধ্যাপক ড. নজরুল ইসলাম, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং এ কিউ এম মহিউদ্দিন মেমোরিয়াল ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক ড. নাজনীন আফরোজ হক উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ট্রাস্ট ফান্ডের দাতাকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রয়াত এ কিউ এম মহিউদ্দিন ছিলেন শিক্ষা জীবনের সকল পর্যায়ে একজন অসাধারণ মেধাবী ছাত্র এবং পরবর্তীতে দক্ষ ও জনপ্রিয় আমলা। তাঁর জীবন ও কর্ম শিক্ষার্থীদের কাছে অনুকরনীয়। উপাচার্য আরও বলেন, বৃত্তি প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের যেমনি অর্থিক সহযোগিতা প্রদান করা হয় এবং একই সাথে এই বার্তাটিও দেয়া হয় যে, শিক্ষার্থীদের লেখাপড়া সংক্রান্ত সকল সংকটে বিশ্ববিদ্যালয় তাদের পাশে রয়েছে। 

উপাচার্য বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের কর্ম জীবনে সফলতা কামনা করেন এবং ভবিষ্যতে সক্ষমতা অনুযায়ী একজন অ্যালামনাই হিসেবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অর্থিক সহযোগিতায় এগিয়ে আসার জন্য তিনি তাদের প্রতি আহ্বান জানান।


মন্তব্য


সর্বশেষ সংবাদ