সমাজকল্যাণ অন্ত:ইন্সটিটিউট বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাবি
  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ঐতিহ্যবাহী সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের অন্ত:ইন্সটিটিউট বিতর্ক প্রতিযোগিতা ২০২৪ এর ফাইনাল বিতর্ক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সোমবার (২৭ মে) ইন্সটিটিউটট অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. গোলাম আজম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- সমাজকল্যাণ ডিবেটিং ক্লাবের সভাপতি মো. রেদওয়ান মোল্লা।  

প্রধান অতিথির বক্তব্যে ইন্সটিটিউট পরিচালক ড. মো. গোলাম আজম বলেন, আমাদের সাবেক ছাত্র যারা বিতর্কের সাথে জড়িত ছিল সবাই বর্তমানে  নিজ নিজ পেশায় ভালো করছে। তিনি চতুর্থ শিল্পবিপ্লব কে সামনে রেখে সবাইকে এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিস হিসেবে বিতর্ক চর্চার উপরে জোর দিতে উৎসাহিত করেন।  

ডিবেটিং ক্লাবের সভাপতি রেদওয়ান বলেন, ইন্সটিটিউটের ২৪ জন বিতার্কিক উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। যা একটি বিশাল অর্জন। আমি প্রত্যাশা রাখি সমাজকল্যাণ ডিবেটিং ক্লাবের এই আয়োজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ ও ইন্সটিটিউটকে পথ দেখাবে।   

উল্লেখ্য, প্রতিযোগিতাটি সংসদীয় ফরমেটে অনুষ্ঠিত হয়। ৮টি টিমের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন শাফি চৌধুরী, সালমা সিদ্দিকা হানি ও ওয়াহিদা তাসনিম প্রভা। রানার্স আপ হয়েছেন মো. ছালেহ আহমেদ নাসিম, মো. ইমরান হোসাইন ও সাদিয়া হোসেন ঐশী।


মন্তব্য