সোশ্যাল মিডিয়ায় ভাষারীতির ক্ষেত্রে আরো সতর্কতা অবলম্বন প্রয়োজন: জবি ভিসি

জবি
ছবিতে বক্তব্য রাখছেন অধ্যাপক ড. সাদেকা হালিম (জবি ভিসি)  © টিবিএম

বুধবার (২৯ মে) বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের আয়োজনে আইনের শিক্ষার্থীদের মাঝে তপন বিহারী নাগ ট্রাস্ট বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভিসি অধ্যাপক ড. সাদেকা হালিম বলেছেন, বর্তমানে মিডিয়া দরকার হয় না, সামাজিক যোগাযোগমাধ্যমই সব। না বুঝে, না শুনে একজনের বিপক্ষে যা মন চায় লিখে দেওয়া যায়। এসময় তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে শব্দচয়নে সবাইকে আরও সতর্ক হওয়ার আহবান জানান।

অধ্যাপক সাদেকা হালিম বলেন, আমাদের মিসইনফরমেশন আর ডিসইনফরমেশন বিষয়গুলো বুঝতে হবে। কাউকে অব্যাহতি দেওয়া আর বিরতি দেওয়া এ দুই শব্দের মধ্যে অনেক পার্থক্য রয়েছে।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের উদ্দেশ্যে আমাদের সবার জীবনে নৈতিকতা ও সততা থাকতে হবে। পড়াশোনার বিকল্প নেই, তবে কী পড়ছি সেটাও লক্ষ্য রাখতে হবে। তপন বিহারী নাগের মতো আমাদের সর্বক্ষেত্রে সততা ও ন্যায়নিষ্ঠতা দেখাতে হবে। তাহলেই আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারব।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন, স্বাগত বক্তব্য দেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ এবং সমাপনী বক্তব্য দেন ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের চেয়ারম্যান ড. শারমীন আখতার। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ