"রেমালের প্রভাবে বিদ্যুৎ বিচ্ছিন্ন রাবিপ্রবি "

রাবিপ্রবি
  © টিবিএম ফটো

ঘূর্ণিঝড় রেমালের কারণে প্রায় দুই থেকে তিন দিন বিদ্যুৎ বিহীন অবস্থায় রয়েছে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি)।প্রতিকূল আবহাওয়া, বৃষ্টিসহ নানা সমস্যা উপেক্ষা করে প্রশাসনিক কার্যক্রম সচল রাখলেও কাজের জন্য উপযুক্ত পরিবেশ না পাওয়ায় অনেকটা দুর্ভোগ পোহাতে হচ্ছে রাবিপ্রবি প্রশাসনকে।

সার্বিক পর্যবেক্ষন করে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের প্রায় পাঁচ কিলোমিটারের মধ্যে রাস্তার দুই পাশে তিন-চার জায়গায় ঝড়ের কারণে বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে আছে। এছাড়াও গাছের ডাল ভেঙে রাস্তার দুপাশে ঝুলে আছে। এসব পরিষ্কার করে বিদ্যুৎ সংযোগ পুনরায় চালু করা অনেক সময় সাপেক্ষ হয়ে যাচ্ছে। 

বিদ্যুৎ না থাকার বিষয়ে রাবিপ্রবির রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ জানান,"বিদ্যুৎ না থাকায় আমাদের কার্যক্রম অনেকটা স্থবির হয়ে পড়েছে। মাঝে মাঝে জেনারেটর চালু করে গুরুত্বপূর্ণ কাজ সারতে হচ্ছে। আমরা গত বছর স্হানীয় বিদ্যুৎ বিভাগকে বিশ্ববিদ্যালয়ের জন্য সরাসরি আলাদা গ্রিডের লাইনের কথা বলেছিলাম। কিন্তু তারা এই বিষয়টি আমলে নেননি। এখন বিশ্ববিদ্যালয়কে অন্যান্য সাধারণ লাইনের মতোই অপেক্ষা করতে হচ্ছে। এই দুই দিনের পরিস্থিতিতে ছাত্রী হলে পানির তীব্র সমস্যা দেখা দিয়েছিলো,সেখানে জেনারেটর পাঠিয়ে সমস্যার সমাধান করা হয়েছে। বিশ্ববিদ্যালয় একটি গুরুত্বপূর্ণ জায়গা।সেখানে যদি এতো লম্বা সময় বিদ্যুৎ না থাকে তাহলে শিক্ষার্থীবৃন্দ ও অফিসিয়াল কার্যক্রম স্বাভাবিক ভাবে  চালানো কিভাবে সম্ভব? আমরা বিদ্যুৎ বিভাগের সাথে কথা বলেছি।তাঁরা দ্রুত বর্তমান সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। 

উল্লেখ্য,বিদ্যুৎ ছাড়াই রাবিপ্রবিয়ানরা আজ তাদের ক্লাস এবং পরীক্ষা সম্পন্ন করেছে। প্রশাসন অতি দ্রুত এই সমস্যা সমাধান করবে বলে রাবিপ্রবিয়ানরা আশাবাদী।


মন্তব্য