চীনে বাংলাদেশি ইয়ুথ স্কলার'স ডেলিগেশনে যাচ্ছেন ডুজা সভাপতি-সম্পাদক

ঢাবি
  © টিবিএম

বাংলাদেশি ইয়ুথ স্কলার'স প্রতিনিধি হিসেবে চীনে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) সভাপতি আল সাদী ভূঁইয়া ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন মুজাহিদ মাহি। সাংহাই ইনস্টিটিউট ফর ইন্টারন্যাশনাল স্টাডিজের আমন্ত্রণে ২০ সদস্যের প্রতিনিধি দলের সাথে আগামী ২ জুন বাংলাদেশ থেকে চীনের উদ্দেশ্যে রওনা দিবেন তাঁরা। ১১ জুন দশ দিনের সফর শেষে দেশে ফিরবেন। 

বাংলাদেশী ইয়ুথ স্কলারস প্রতিনিধি দলের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৬ জন শিক্ষক, বিসিএসআইয়ের একজন গবেষক ও তিনজন সাংবাদিক রয়েছেন। এর মধ্যে সবচেয়ে কনিষ্ঠ সদস্য হিসেবে এতে যোগ দিচ্ছেন ডুজা সভাপতি ও সাধারণ সম্পাদক। 

এই সফর নিয়ে তারা গতকাল বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেছেন। 

সাক্ষাতকালে রাষ্ট্রদূত বাংলাদেশি ইয়ং স্কলারদের প্রতিনিধিদের চীন ও বাংলাদেশের জনগণের মধ্যে পারস্পরিক আদান-প্রদান ও সাংস্কৃতিক সহযোগিতার জন্য এই সুযোগকে পূর্ণ ব্যবহার করতে উৎসাহিত করেন। 

বাংলাদেশি ইয়ুথ স্কলার প্রতিনিধি দলের প্রতিনিধিরা চীন সফরে ইউনান, বেইজিং, সাংহাই প্রদেশের বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করবেন। চীনের সাথে বাংলাদেশের একাডেমিক, সাংস্কৃতিক, অর্থনৈতিক ও বৈদেশিক নীতি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে মত বিনিময় করবেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ