নজরুল বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত 

নজরুল বিশ্ববিদ্যালয়
  © টিবিএম

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আইন ও বিচার বিভাগের ২০১৫-১৬, ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ও স্মারক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সাবেক শিক্ষার্থীদের স্বতস্ফুর্ত অংশগ্রহণে এই বিদায়ী অনুষ্ঠান সম্পন্ন হয়। শনিবার (১ জুন) বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে বিভাগটির বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মো. আহসান কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সম্পাদক ও সিনিয়র আইনজীবী শাহ মুনজুরুল হক; বাংলাদেশ মানবাধিকার কমিশনের সদস্য, ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক ও বিশিষ্ট আইনজীবী কাওছার আহমেদ এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী জুবায়ের হোসেন।

অনুষ্ঠানের শুরুতে ফুল দিয়ে সম্মাননা জানানো হয় আগত অতিথিদেরকে। অতঃপর অতিথিরা তাদের শিক্ষাজীবন ও কর্মজীবনের গুরুত্বপূর্ণ অভিজ্ঞতার কথা শেয়ার করে ফ্রেশ গ্রাজুয়েটদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ পরামর্শ দেন। বক্তারা বলেন, আইন পেশা একটি মহৎ পেশা। এ পেশায় টিকে থাকতে হলে ধৈর্য ও সহনশীলতা থাকতে হবে। পাশাপাশি সততার ওপর অটুট থাকতে হবে। 

আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক মনির আলম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান এবং রেজিষ্ট্রার কৃষিবীদ ড. হুমায়ুন কবীর। সমাপ্তিজ্ঞাপক বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক জাকির হোসেন।

বিভাগটির ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সাবেক শিক্ষার্থী ও আইনজীবী হাবিবুল্লাহ আল মারুফ বলেন, কর্মব্যস্ততায় প্রবেশের পর থেকে বিশ্ববিদ্যালয়ে তেমন আসাই হত না। বিভাগের এমন আয়োজনে সবাই একসাথে হয়ে খুব সুন্দর একটা সময় কাটিয়েছি।

সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জয়ধ্বনি মঞ্চে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এর আগে সাবে বর্তমান শিক্ষার্থীদের মাঝে প্রীতি ফুটবল খেলা ও হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত হয়।


মন্তব্য