ইবিতে গণরুমে বিবস্ত্র করে র‍্যাগিং, ৩ ছাত্রলীগ কর্মী বহিষ্কার 

ইবি
  © সংগৃৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) লালন শাহ হলের গণরুমে বিবস্ত্র করে র‍্যাগিংয়ের ঘটনায় জড়িত ছাত্রলীগের ৩ কর্মীকে ১ বছরের জন্য (২সেমিস্টার) বহিষ্কার ও ছাত্রলীগ নেতাসহ ২ জনকে সতর্ক করা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও লালন শাহ হল কর্তৃপক্ষ কর্তৃক গঠিত তদন্ত কমিটির সুপারিশের আলোকে ও ছাত্র শৃঙ্খলা কমিটির ১৩ তম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। রোববার (২ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এ তথ্য নিশ্চিত করেন।

১ বছরে জন্য (২ সেমিস্টার) বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীরা হলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাগর প্রামাণিক ও একই বিভাগের উজ্জ্বল এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের মুদ্দাসসির খান কাফি। তারা সকলেই ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের অনুসারী বলে জানা গেছে।

এদিকে এ ঘটনায় অর্থনীতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নাসিম আহমেদ মাসুম ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের মিসনো আল আসনাওয়ীকে সতর্ক করা হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে আগামী ০৭ কার্যদিবসের মধ্যে রেজিস্ট্রার বরাবর আত্মপক্ষ সমর্থনপূর্বক লিখিত জবাব দেওয়ার জন্য বলা হয়েছে এবং ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডে যুক্ত হলে তাদের স্থায়ী বহিষ্কার করা হবে বলে জানানো হয়েছে। 

উল্লেখ্য, গত ০৭ ফেব্রুয়ারী ইসলামী বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হলের গণরুমে এক ছাত্রকে রাতভর বিবস্ত্র করে র‌্যাগিংয়ের ঘটনা ঘটেছে। এ সময় তার বাবা-মা তুলে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। এছাড়াও তারা ভুক্তভোগীকে অশালীন অঙ্গভঙ্গি করতে বাধ্য করা হয়। এসব করতে অস্বীকৃতি জানালে তাকে রড দিয়ে মারধর করেন তারা। একপর্যায়ে অভিযুক্তরা ভুক্তভোগীকে জোরপূর্বক উলঙ্গ করে টেবিলের উপর দাঁড় করিয়ে রাখে। উলঙ্গ অবস্থায় সিনিয়ররা তাকে পর্নোগ্রাফি দেখতে বাধ্য করে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ