হাবিপ্রবির রাইজুল ও মোয়াজ্জেমের ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন

হাবিপ্রবি
রোভারমেট রাইজুল ইসলাম এবং মোয়াজ্জেম হোসেন  © সংগৃহীত

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) দু’জন শিক্ষার্থী রোভার স্কাউটের ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড ২০২২ এর জন্য মনোনীত হয়েছেন। শিক্ষার্থীরা হলেন বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের রোভারমেট রাইজুল ইসলাম ও রোভারমেট মোয়াজ্জেম হোসেন। মো. রাইজুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইকোনমিক্স বিভাগের ২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং মো. মোয়াজ্জেম হোসেন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

স্কাউট আন্দোলনের মাধ্যমে মানব কল্যাণে আত্মনিবেদন করে, বন্যা, জলোচ্ছ্বাস, ঝড়-বাদল, আপদকালীন উদ্ধার, ত্রাণ সামগ্রী সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে আত্মনিবেদন করায় সাহসী ও গৌরবময় সেবার স্বীকৃতিস্বরূপ প্রদান করা হয়ে থাকে ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড।

ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড পাওয়ার অনুভূতি জানিয়ে রাইজুল ইসলাম বলেন, প্রথমেই হাবিপ্রবি রোভার স্কাউটের সম্মানিত উপদেষ্টাসহ রোভারমেট বন্ধু, সিনিয়র, জুনিয়র সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই সম্মাননা আমাকে মানবসেবায় আরো উদ্যমী করে তুলবে।

মোয়াজ্জেম হোসেন বলেন, একজন রোভার হিসেবে মানব সেবায় নিজেকে নিয়জিত করে তার প্রতিদান হিসেবে বাংলাদেশ স্কাউটস কর্তৃক ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন করি। যা আমাদের মানব সেবার মতো মহীয়সী কাজে আরও বেশি উৎসাহিত করবে।


মন্তব্য