ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হলেন কুবির দুই শিক্ষক

কুবি
কুবি শিক্ষক 'মো. জিয়া উদ্দিন' এবং 'ড. জান্নাতুল ফেরদৌস'  © সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও কুবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক মো. জিয়া উদ্দিন এবং একই বিভাগের সহযোগী অধ্যাপক ও গার্ল-ইন ইউনিট লিডার ড. জান্নাতুল ফেরদৌস ‘ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড’ এর জন্য মনোনীত হয়েছেন। তাঁরা বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের ইউনিট লিডার হিসেবে মনোনীত হয়েছেন। সোমবার (৩ জুন) কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট মো. তোফাজ্জল হোসেন বিষয়টি নিশ্চিত করেন। 

গ্রুপ সম্পাদক মো. জিয়া উদ্দিন বলেন, 'রোভাররা যেকোন পরিস্থিতিতে দেশ ও মানুষের কল্যাণে সেবা দিতে প্রস্তুত থাকে। তারা প্রতিনিয়ত নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে। তাদের এই কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস প্রতিবছরের ন্যায় এবারও ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করেছে। আমাদের কাছে অত্যন্ত আনন্দের ও গৌরবের ব্যাপার হলো- কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো ৪ জন রোভার এই অ্যাওয়ার্ড অর্জন করেছে। আশা করি, আমাদের অর্জনের ধারা অব্যাহত থাকবে। পাশাপাশি অন্য রোভাররাও অনুপ্রাণিত হবে।’

এছাড়া রোভার স্কাউটিং কার্যক্রমে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ স্কাউটসের ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ এ মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। তারা হলেন-  সাবেক সিনিয়র রোভারমেট মাহমুদুল ইসলাম, গার্ল-ইন সিনিয়র রোভারমেট সুবাহ্ ইয়াসমিন বন্যা, রোভারমেট সাইদুল হাসান সিফাত ও সহকারী রোভারমেট সাইদুল আলম। 

উল্লেখ্য, স্কাউট আন্দোলনের মাধ্যমে মানব কল্যাণে আত্মনিবেদন করে বন্যা, জলোচ্ছ্বাস, ঝড়বাদল, আপদকালীন উদ্ধার, ত্রাণ সামগ্রী সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে আত্মনিবেদন করায় সাহসী ও গৌরবময় সেবার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস প্রতিবছর ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।


মন্তব্য