চবির ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের নতুন সভাপতি- মোহাম্মদ সোহাইব 

চবি
(চবি) সহকারী অধ্যাপক মোহাম্মদ সোহাইব   © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের নতুন সভাপতি হিসেবে নিযুক্ত হয়েছেন সহকারী অধ্যাপক মোহাম্মদ সোহাইব। তিনি বিভাগের তৃতীয় চেয়ারম্যান। তিনি আগামী তিন বছরের জন্য এ দায়িত্ব পালন করবেন।বৃহস্পতিবার (৬ জুন) দুপুর ১২টার দিকে বিভাগটির নতুন চেয়ারম্যানের কাছে দায়িত্ব হস্তান্তর করেন সাবেক চেয়ারম্যান সহকারী অধ্যাপক কাজী রবিউল ইসলাম।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ্যাক্ট ১৯৭৩-এর ১ম সংবিধির ৭নং ধারা অনুযায়ী ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সোহাইব বিশ্ববিদ্যালয়ের নিয়ম মোতাবেক মাসিক ভাতা ও অন্যান্য সুবিধাদি আগামী তিন বছরের জন্য পাবেন।

নতুন সভাপতি  মোহাম্মদ সোহাইব বলেন, 
ডেভেলেপমেন্ট স্টাডিজ চবির একেবারেই নবীন ডিপার্টমেন্টগুলোর মধ্যে একটি। সেই হিসেবে এই বিভাগে ক্লাসরুম, টিচারদের জন্য রুম এবং বিভিন্ন লজিস্টিক সাপোর্ট এর সংকট রয়েছে, যার কারণে বিভাগের একাডেমিক পরিবেশ ঠিক রাখতে এবং গতিশীল রাখতে একটু সমস্যা হচ্ছে শুরু থেকেই। আমার পূর্ববর্তী চেয়ারম্যান মহোদয়রা যারপরনাই চেষ্টা করেছেন এসব সমস্যা কাটিয়ে উঠতে এবং অনেক ইম্প্রুভও করেছেন। আমি এর পূর্নাঙ্গ  সমাধান করার সর্বোচ্চ চেষ্টা করব। ক্লাস, পরীক্ষা এবং রেজাল্ট টাইমলি এবং দ্রুততম সময়ের মধ্য সম্পন্ন করার চেষ্টা থাকবে। একই সাথে বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম এবং গবেষণা সম্পর্কিত ওয়ার্কশপ আয়োজন সহ বিভাগের একাডেমিক জায়গায় গুণগত পরিবর্তনে আমার সর্বাত্মক চেষ্টা করবো, ইনশাআল্লাহ্। মোদ্দাকথা হচ্ছে, এই বিশ্ববিদ্যালয়ে ডেভেলেপমেন্ট স্টাডিজ বিভাগকে একটা গতিশীল এবং প্রডাক্টিভ বিভাগে পরিণত করার জন্য যা যা করা দরকার আমি করার চেষ্টা করব, ইনশাআল্লা্‌।

উল্লেখ্য যে, সহকারী অধ্যাপক মোহাম্মদ সোহাইব ঢাকা বিশ্ববিদ্যালয় ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগ থেকে ২০১৫  স্নাতক (সম্মান) ও  ২০১৬ স্নাতকোত্তর পাস করেন। তিনি ১ লা জুলাই ২০১৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে শিক্ষক হিসেবে যোগদান করেন ঋ


মন্তব্য