পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে রাবিপ্রবি শিক্ষকদের কর্মবিরতি

রাবিপ্রবি
  © টিবিএম

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) শিক্ষকবৃন্দ সর্বজনীন পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, সুপার গ্রেডে অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে অর্ধদিবস কর্মবিরতিসহ অবস্থান কর্মসূচি পালন করেছেন। ২৭ জুন, সকাল ৯ ঘটিকা হতে অবস্থান কর্মসূচী শুরু হয় এবং সকাল ১১ ঘটিকার সময় রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  শিক্ষক সমিতির নেতৃত্বে শিক্ষকরা রাবিপ্রবির মূল ফটকের সামনে অবস্থান কর্মসূচী পালন করেন।এছাড়াও ২৬ জুন সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করেন তাঁরা।

সার্বিক  পর্যবেক্ষণে দেখা যায়, রাবিপ্রবি শিক্ষক সমিতি ঘোষিত অর্ধদিবস কর্মবিরতিতে ক্লাস বন্ধ রাখা হলেও পরীক্ষাসমূহ যথাসময়ে অনুষ্ঠিত হচ্ছে। 

অবস্থান কর্মসূচী চলাকালীন সময়ে শিক্ষকরা জানান,ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী আমরা এই কর্মসূচী পালন করেছি। আগামী ৩০ জুন আমরা দিনব্যাপী কর্মবিরতি পালন করবো। এরপর পহেলা জুলাই থেকে দাবী আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি পালন করা হবে।এতে ক্লাস, পরীক্ষা, দাপ্তরিক কাজসহ সবকিছু বন্ধ থাকবে।

উল্লেখ্য, গত ২৫ জুন রাবিপ্রবির শিক্ষক  সমিতির প্যাডে রাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি গৌরব চাকমা ও সাধারণ সম্পাদক মোসাঃ হাবিবা সাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। তবে উক্ত তিন দিনের কর্মসূচিতে ফাইনাল পরীক্ষা এবং ভর্তি পরীক্ষার কার্যক্রমকে কর্মসূচির আওতায় না রেখে অর্ধদিবস কর্মবিরতি ঘোষণা করা হয়।


মন্তব্য