ভিবিডি রংপুর বিভাগের সভাপতি বাবলু, সাধারণ সম্পাদক রাইজুল

হাবিপ্রবি
সভাপতি বাবলু, সাধারণ সম্পাদক রাইজুল   © সংগৃহীত

ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) রংপুর বিভাগীয় ২০২৪-২৫ নির্বাচনে সভাপতি পদে  ভিবিডি পঞ্চগড় জেলার সাবেক সভাপতি বাবলুর রশিদ বাবলু ও সাধারণ সম্পাদক পদে ভিবিডি দিনাজপুর জেলার সাবেক সাধারণ সম্পাদক মোঃ রাইজুল ইসলাম নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার (২৭ জুন) রাত ৮ টায় ফলাফল ঘোষণা করেন ভিবিডি নির্বাচন কমিশন। এর আগে সকাল ৯ টায় অললাইন ব্যালটের মাধ্যমে ভোট প্রদান কার্যক্রম শুরু হয়ে বিকাল ৩ টা পর্যন্ত চলে ভোট কার্যক্রম। ৮ জেলা থেকে মোট ভোটার সংখ্যা ছিলো  মোট ১৫২ জন।

নির্বাচনে সহ-সভাপতি পদে জয় লাভ করেন সাবেক বিভাগীয় অর্থ বিষয়ক সম্পাদক নাফিসা মালিয়াত মৌন, সাংগঠনিক সম্পাদক পদে কুড়িগ্রাম জেলার সাবেক সভাপতি  মোঃ আয়নাল হক  ও  ফান্ড রাইজিং সেক্রেটারি পদে গাইবান্ধা জেলার সাবেক সভাপতি  কাজী রিয়াদুস সালেহীন রিজভী  নির্বাচিত হয়েছেন।

ভলান্টিয়ার ফর বাংলাদেশ সম্প্রতি এশিয়ার নোবেল খ্যাত র‍্যামন ম্যাগসাসাউ পুরষ্কার প্রাপ্ত জাগো ফাউন্ডেশন এর একটি ইয়ুথ উইং। ভিবিডি সারাদেশ ব্যাপী ৫০ হাজার ভলান্টিয়ার নিয়ে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-SDG এর ১৭ টি গোল নিয়ে মানুষের জীবিকার মান উন্নয়নে কাজ করে থাকে। তারই ধারাবাহিকতায় গণতন্ত্রের চর্চার লক্ষ্যে বছরে একবার ডিস্ট্রিক্ট বোর্ড নির্বাচন ও  ডিভিশন বোর্ড নির্বাচন অনুষ্ঠিত হয়। ২৭ জুন বিভাগীয় নির্বাচন ২০২৪-২০২৫ এ বিভাগের ৮ জেলার কমিটি মেম্বাররা ভোট প্রদান করে পছন্দের প্রার্থীদের নির্বাচিত করেন।

নব নির্বাচিত বিভাগীয় সভাপতি বাবলুর রশিদ বাবলু বলেন, "আজকের এই বিজয় শুধু আমার বিজয় নয় রংপুর বিভাগের সকল ভলান্টিয়ারদের বিজয়। দেশ ও জাতির কল্যাণে ভিবিডির নিয়ম মেনে কাজ করে গেছি বিনিময়ে পেয়েছি সকলের ভালবাসা আর সেই ভালবাসার বহিঃপ্রকাশ আজকে ভোটের মাধ্যমে হয়েছে। আমি পদকে নয় কাজকে ভালবাসি তাই সকল ভোটারদের আমার প্রতি বিশ্বাস, ভরসা ও ভালবাসার প্রতিদান কাজের মাধ্যমে দিবো ইন শা আল্লাহ।  আমি আমার প্রতিশ্রুতি সহ সকল কাজ সম্পন্ন করবো  আপনারা সকলেই পাশে ছিলেন, আছেন, থাকবেন বলে আমি আশাবাদী"।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ রাইজুল ইসলাম বলেন,"প্রথমেই মহান সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং আমার সকল ভলেন্টিয়ার ও ভোটারদের প্রতি অনেক অনেক কৃতজ্ঞ থাকবো কারন তাদের সকলের দোয়া, ভালোবাসা এবং সাপোর্ট আমাকে আজ এই অবস্থানে কাজ করার সুযোগ করে দিয়েছে। আমি মনে করি তারা আমার শক্তি আর সামনের দিনগুলোতে এই শক্তিকে পুঁজি করে সামনে ভালো কিছু কাজ করার চেষ্টা করবো নিজের সর্বোচ্চ দিয়ে। আমি আমার প্রতিশ্রুতি দেওয়া সকল কাজ সম্পন্ন করার চেষ্টা করবো ইনশাআল্লাহ। যারা পাশে ছিলেন বা ছিলেন না তাদের সকলকে সাথে নিয়ে সামনের দিনগুলোতে ভালো ভালো কাজের মাধ্যমে আপনাদের দেওয়া এই জায়গায় প্রতিদান দিবো। আমার এই জয় শুধু একার না আপনাদের সবার। আমি রংপুর ডিভিশনের আমার প্রত্যেকটা ভলেন্টিয়াররকে উৎসর্গ করলাম।


মন্তব্য