বাকৃবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধ

বাকৃবি
  © টিবিএম

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলের দাবি না মানা হলে আগামীকাল সোমবার (১ জুলাই) থেকে পূর্ণ কর্মবিরতিতে যাবেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শিক্ষক। পূর্ণদিবস কর্মবিরতিতে বাকৃবির সকল ক্লাস, ফাইনাল পরীক্ষা, লাইব্রেরি, ল্যাবরেটরি বন্ধ থাকবে। রবিবার (৩০ জুন) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সংলগ্ন করিডোরে পূর্ণ দিবস কর্মবিরতি উপলক্ষে আয়োজিত অবস্থান কর্মসূচিতে এ ঘোষণা দেন বাকৃবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।

পরীক্ষার ব্যাপারে জানতে চাইলে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সরদার বলেন, ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি পালন করা হবে। ক্লাস-ফাইনাল পরীক্ষা কিছুই হবে না। লাইব্রেরি এবং ল্যাবরেটরি খোলা হবে না। এমনকি কোনো হল প্রভোস্টও হলে যাবেন না। সরকার আমাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলতে থাকবে। সরকার দাবি মেনে নিলে আমরা ক্লাস, পরীক্ষায় ফিরে যাব।

বাকৃবি শিক্ষক সমিতির পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের পূর্বঘোষিত কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে বাকৃবিতে ১লা জুলাই থে্কের সর্বাত্মক কর্মবিরতি পালিত হবে। এসময় সকল ক্লাস, ফাইনাল পরীক্ষা বন্ধ থাকবে।

এদিকে সর্বজনীন পেনশনের বৈষম্যমূলক প্রজ্ঞাপন বাতিলের দাবিতে একাত্মতা পোষন করেছে বাকৃবির কারিগরি কর্মচারী সমিতি ও ৩য় শ্রেণীর কর্মচারী পরিষদ। তারা আগামী ১ জুলাই থেকে ৩ জুলাই পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করবে। এছাড়াও প্রশাসনিক ভবন সংলগ্ন আমতলায় অবস্থান কর্মসূচী পালন করবে।


মন্তব্য