যথাযোগ্য মর্যাদায় পালিত হবে ঢাবির ১০৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী 

ঢাবি
  © লোগো

“তরুণ প্রজন্মের দক্ষতা উন্নয়নে উচ্চশিক্ষা” প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে পালিত হবে দেশের সর্বোচ্চ ও প্রাচীন বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী।

এ লক্ষ্যে আগামীকাল সোমবার (১ জুলাই) সকাল ১০টায় টিএসসির পায়রা চত্বরে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের থিম সং বাজিয়ে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রতিষ্ঠানটির উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

এর আগে সকাল ৯টা ৪৫ মিনিটে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও অ্যালামনাইদের অংশগ্রহণে স্মৃতি চিরন্তন চত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। উপাচার্য অধ্যাপক মাকসুদ কামাল শোভাযাত্রায় নেতৃত্ব দিবেন।

এছাড়া, সকাল সাড়ে ১০টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে মাননীয় উপাচার্যের সভাপতিত্বে “তরুণ প্রজন্মের দক্ষতা উন্নয়নে উচ্চশিক্ষা” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।

উল্লেখ্য, ব্রিটিশ শাসনামলে ১৯২১ সালের ১ জুলাই ৮৪৭ শিক্ষার্থী, ৩টি অনুষদ ও ১২টি বিভাগ নিয়ে যাত্রা শুরু হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের।


মন্তব্য