হাবিপ্রবিতে অর্কের ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন 

হাবিপ্রবি
  © টিবিএম ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অন্যতম সাংস্কৃতিক  সংগঠন "অর্ক সাংস্কৃতিক জোট" এর ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী ২ জুলাই।

 ১৯৯৫ সালের ২ জুলাই  যুদ্ধাপরাধীর বিচার ত্বরান্বিত  করতে এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের  শক্তি হিসেবে জন্ম হয় অর্কের। সেই ধারাবাহিকতায় দীর্ঘ ২৯ বছর ক্যাম্পাসে সুস্থ ও বাংলা সংস্কৃতি চর্চা অব্যাহত রেখেছে সংগঠনটি।
 মঙ্গলবার ২ জুলাই  বিকেল ৪:৩০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বৃক্ষরোপণ এবং টি এস সি চত্বরে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন অর্ক সাংস্কৃতিক জোটের  সদস্যগণ। 

প্রতিষ্ঠা বার্ষিকী সম্পর্কে সংগঠনটির সভাপতি সুকান্ত কুমার মল্লিক এবং সাধারণ সম্পাদক মোরশেদুল ইসলাম ইমন বলেন,  ১৯৯৫ সালের ২ জুলাই হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সবুজ প্রাঙ্গণে কিছু উদ্যমী তরুণ-তরুণীদের হাত ধরে জন্ম নেয় আজকের "অর্ক সাংস্কৃতিক জোট"। ক্যাম্পাসের সকল সংস্কৃতিকর্মীদের ভালোবাসায় দীর্ঘ ২৯ বছর ধরে সত্য ও সুন্দরের সন্ধান করতে গিয়ে অর্ক পেয়েছে হাজারো সৃষ্টিশীল মানুষ; যাদের নিরলস পরিশ্রম ও নিঃস্বার্থ ভালোবাসায় সাংস্কৃতিক আয়োজনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজেও অর্ক অবদান রাখার চেষ্টা করছে।

আজ সংগঠনের ২৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে, "অর্ক পরিবার" এর সদস্যদের নিয়ে কেক কাটা হয় এবং বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণের বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ করা হয়।বরাবরের মতো বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, প্রাক্তন সদস্য ও শুভাকাঙ্ক্ষীর ভালোবাসায় ও ঐকান্তিক সহযোগিতায় অর্কের উজ্জ্বল আলো বিশ্ববিদ্যালয়ের বাইরেও সফলতার বার্তা পৌঁছাবে, এই কামনা করি সর্ব সময়ের জন্য"।


মন্তব্য