কোটা সংস্কার দাবিতে যবিপ্রবি শিক্ষার্থীদের মিছিল এবং অবস্থান কর্মসূচি পালন

যবিপ্রবি
  © টিবিএম

কোটা বাতিলের দাবিতে সারাদেশে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে আন্দোলন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। কোটা বাতিলের দাবিতে আজ শুক্রবার নামাজের পর  প্রথমে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার পরে প্রধান ফটকের সম্মুখে যশোর-চৌগাছা সড়ক অবরোধ করে বিক্ষোভ-মিছিল করেন শিক্ষার্থীরা। শুক্রবার (৫ জুলাই) বেলা ২টা থেকে ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এবং প্রধান ফটকে মিছিল অবস্থান কর্মসূচি পালিত হয়।

অবস্থান কর্মসূচি শুরু হওয়ার পর থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে দলে দলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করেন। পরে প্রধান ফটকের সামনে গিয়ে মিছিল এবং রাস্তা অবরোধ করে শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন স্লোগানের মাধম্যে কোটা পদ্ধতির সংস্কার চায়  সাধারণ শিক্ষার্থীরা।

অবস্থান কর্মসূচি শেষে একটি সাধারণ বিবৃতিতে জানা যায় আজ রাত ৮:৩০ মিনিটে কোটা সংস্কারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মশাল মিছিল অনুষ্ঠিত হবে এবং আগামীকাল  সকাল ৯ টা থেকে জোরালো ভাবে আন্দোলন এর ডাক দিয়েছে শিক্ষার্থীরা। এই বিবৃতিতে আরো জানা যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে আগামীকাল ৬ জুলাই বিক্ষোভ মিছিল শুরু  হবে এবং দুপুর ১২টা থেকে যশোর পালবাড়ি ভাস্কার্য মোড়ে অবস্থান কর্মসূচি পালন করা হবে।


মন্তব্য