ইবিতে খাবারে পঁচা ডিম পরিবেশনের দায়ে বিরিয়ানি হাউজ বন্ধ

ইবি
ঢাকা বিরিয়ানি হাউজ (ইবি)  © টিবিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড়ে অবস্থিত (ইবি) 'ঢাকা বিরিয়ানি হাউজ’ এ পঁচা ডিম পরিবেশনের অভিযোগ উঠেছে। ফলে কর্তৃপক্ষ বিরিয়ানি হাউজটি বন্ধ করে দিয়েছে। রবিবার (৭ জুলাই) বিকাল ৩টার দিকে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টরদের উপস্থিততে বিরিয়ানি হাউজটি বন্ধ করা হয়। জানা যায়, বিরিয়ানি হাউজটিতে রাউফুল্লাহ নামে এক শিক্ষার্থীকে পঁচা ডিম পরিবেশন করা হয়। পরে বিষয়টি বিশ্ববিদ্যালয়ে ভোক্তা অধিকার নিয়ে কাজ করা সংগঠন ‘সিওয়াইবির’ শরনাপন্ন হয় রাউফুল্লাহ। ফলে সিওয়াইবির নেতৃবৃন্দরা উপস্থিতি থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় বিরিয়ানি হাউজটি বন্ধ করে দেওয়া হয়েছে। 

এসময় উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর ড. মো: আমজাদ হোসেন, মো: ইয়ামিন মাসুম, মো: নাসির মিয়া ও নিরাপত্তা শাখার সদস্যরা।

এ বিষয়ে ইবি শিক্ষার্থী রাউফুল্লাহ বলেন, গত ৫ তারিখ রাতে আমি আমার বন্ধুসহ ঢাকা বিরিয়ানি হাউজে খিচুড়ি খেতে বসে দেখি ডিম নষ্ট। তখন আমি কর্মচারীকে জিজ্ঞেস করলে সে বলে ডিম একদিন আগের। তারপর মালিকের সঙ্গে এ বিষয়ে কথা বললে মালিক আমার সাথে দেখা করতে চায়। পরে মালিক দেখা করেনি এবং যোগাযোগ করেনি। তারপর আমি এ বিষয়ে সিওয়াইবি কে অবগত করি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন বলেন, ভোক্তা অধিকার নিয়ে কাজ করা সংগঠন 'সিওয়াইবি’ শিক্ষার্থীর পক্ষে অভিযোগ করলে প্রক্টর স্যার বিরিয়ানি হাউজটি বন্ধ করতে সহকারী প্রক্টরদের নির্দেশ দেয়। পরে রেস্তোরাঁটি বন্ধ করে দেওয়া হয়েছে।


মন্তব্য