নজরুল বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগের হল, অনুষদ ও বিভাগের কমিটি গঠনে জমা পড়েছে ২২০টি জীবন বৃত্তান্ত

নজরুল বিশ্ববিদ্যালয়
  © ফাইল ছবি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের হল, অনুষদ ও বিভাগগুলোর কমিটি গঠনের জন্য জীবন বৃত্তান্ত সংগ্রহ করা হয়েছে। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কর্মীদের মোট ২২০ টি জীবন বৃত্তান্ত জমা পড়েছে।বুধবার (১০ জুলাই) সকালে বঙ্গবন্ধু হলের অতিথি কক্ষে জীবন বৃত্তান্ত সংগ্রহ ও ভাইভা কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসময় চব্বিশটি বিভাগের বিপরীতে জমা পড়ে ৯০ টি জীবন বৃত্তান্ত, ছয় অনুষদের জন্য জমা পড়ে ৮৫ টি জীবন বৃত্তান্ত এবং চার হলের বিপরীতে জমা পড়েছে ৪৫ টি জীবন বৃত্তান্ত। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যক্রমকে গতিশীল করতে নবগঠিত কমিটির এই উদ্যোগ। 

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আল মাহমুদ কায়েস বলেন, আজ চারটি হল এবং বিভিন্ন অনুষদ ও বিভাগ  শাখা ছাত্রলীগ  কর্মীদের জীবন বৃত্তান্ত গ্রহণ কার্যক্রম করা হয়েছে। তরুণদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণ, স্বদেশ প্রেম এবং বঙ্গবন্ধুর আপোষহীন-দীপ্ত আর্দশে বলিয়ান ছাত্র সমাজ গঠনে আমাদের এই সাংগঠনিক গতিধারা চলমান থাকবে। 

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রাশেদুল ইসলাম রিয়েল সরকার বলেন, শিক্ষার্থীদের অধিকার, ন্যায়বোধ প্রতিষ্ঠা, স্মার্ট বাংলাদেশ গড়ার অভিপ্রায় এবং বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও শেখ হাসিনার স্বদেশ মিশ্রিত নেতৃত্বের প্রতিফলন ঘটার জন্য আমাদের এ জীবন বৃত্তান্ত কার্যক্রম গ্রহণ করা হয়।


মন্তব্য