বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

প্রক্টর-পুলিশ-ছাত্রলীগ ত্রিমুখী বাধার মুখে কোটা আন্দোলনকারীরা

বেরোবি
  © টিবিএম

প্রক্টর-পুলিশ-ছাত্রলীগের বাধার মুখে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা। কোটা সংস্কারের আন্দোলনের মিছিল বের করার সময় শিক্ষার্থী ও ছাত্রলীগের হাতাহাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়ের দুই নং গেইটের সামনে এ ঘটনা ঘটে। আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে ছিলাম। আমাদের বিক্ষোভ মিছিল নিয়ে বের হওয়ার সময় ছাত্রলীগ আমাদের উপর অতর্কিত হামলা করে। আমাদের মিছিল ছত্র ভঙ্গ করে দেয়। এর আগে আমাদের প্রক্টরিয়াল বডি ও  শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামিম আন্দোলন না করার নির্দেশ দেন। 

এই বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, আমরা তাদের সাথে আগে কথা বলেছি এইটি আদালতের বিষয়। এখানে নির্বাহী বিভাগের কাছে কিছু নেই। আন্দোলনকারীরা যে হাতাহাতির কথা বলেছেন সেটি প্রক্টরিয়াল বডির সাথে কথা বলার সময় অতর্কিতভাবে হয়েছে। 

এই বিষয়ে প্রক্টর শরিফুল ইসলাম বলেন, এখনো পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক আছে। কোনো কি কর ঘটনা ঘটেনি। উপ-পুলিশ কমিশনার ফারুক আহমেদ বলেন, এইটি আদালতের বিচারাধীন। সরকার শিক্ষার্থীদের ধৈর্য ধরতে বলেছেন। তারা যাতে সড়ক অবরোধ করে জনদুর্ভোগ তৈরি না করে সেটার জন্য আমরা অবস্থান নিয়েছি।


মন্তব্য