শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে বাকৃবিতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ মিছিল

বাকৃবি
  © বাংলাদেশ মোমেন্টস

বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কোটা আন্দোলনের সাথে জড়িত শিক্ষার্থীদের উপরে পুলিশী হামলার প্রতিবাদে বৃষ্টিতে ভিজে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) একটি বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ই্উনিয়ন বাকৃবি সংসদ। 

বৃহস্পতিবার (১১ জুলাই) রাত ৮ টায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদের কার্যালয় থেকে মিছিলটি বের হয় এবং কৃষি অনুষদ করিডোর দিয়ে বিশ্ববিদ্যালয়ের কামাল রঞ্জিত মার্কেটে এসে শেষ হয়। পরবর্তীতে, সেখানে একটি সমাবেশের আয়োজন করা হয়। 

সমাবেশে বাংলাদেশ ছাত্র ই্উনিয়ন বাকৃবি সংসদের সাধারণ সম্পাদক তারেক আবদুল্লাহ বিন আনোয়ার বলেন, আপনারা জানেন আজকে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনের সাথে জড়িত শিক্ষার্থীদের উপরে পুলিশি হামলা হয়েছে। এই হামলা একটি ন্যাক্কারজনক হামলা। শান্তিপূর্ণ আন্দোলনে হামলা কোনো ভাবেই সমীচীন নয়। এই হামলার প্রতিবাদেই আমাদের এই বিক্ষোভ মিছিল।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি রফিকুল ইসলাম রফিক জানান, পুলিশ পূর্বপরিকল্পনা করেই সাধারণ শিক্ষার্থীদের হুশিয়ারি দিয়েছিলো এবং তারই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনে জড়িত শিক্ষার্থীদের উপরে ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। আমরা বাকৃবি ছাত্র ইউনিয়ন সংসদ এরই প্রেক্ষিতে ঝুম বৃষ্টির মধ্যেও রাজপথে নেমেছি এবং মিছিল এবং মিছিলোত্তর সমাবেশ করেছি।


মন্তব্য