জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ১৬০ বালক

সারাদেশ
সাইকেল পেল ১৬০ বালক  © সংগৃহীত

কুমিল্লার চান্দিনা উপজেলার দারোরা গ্রামে টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় চার গ্রামের (দারোরা, হোসেনপুর, সাকুচ, কেগলা) ১৬০ জন শিশু-কিশোরকে পুরস্কৃত করা হয়েছে।

সম্প্রতি কুমিল্লার চান্দিনা পরিবর্তন সমাজসেবা ফাউন্ডেশনের উদ্যোগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

পুরস্কার হিসেবে শিশু-কিশোরদের ২২ জনকে সাইকেল, একজনকে সেলাই মেশিন, পাঁচজনকে শিক্ষাবৃত্তি, ৯২ জনকে বুক শেলফ এবং ৪০ জনকে বই পুরস্কার দেওয়া হয়। 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- গল্লাই ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুল করিম দর্জি এবং ১১ নম্বর নবাবপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান মিয়াসহ চান্দিনা উপজেলার আরো আট ইউনিয়নের চেয়ারম্যানরা। 

গত ১ নভেম্বর সমাজের শিশু-কিশোরদের অপরাধপ্রবণতা দূর করতে এবং জামাতে নামাজ আদায়ে অভ্যস্ত করতে এলাকার ২০টি মসজিদে সাত থেকে ১৫ বছরের শিশু-কিশোরদের নিয়ে টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের কর্মসূচি হাতে নেওয়া হয়। এতে ২৮০ জন শিশু-কিশোর অংশগ্রহণ করেন। তবে শেষ পর্যন্ত ১৬০ জন তাদের লক্ষ্য পূরণে সক্ষম হয়।


মন্তব্য


সর্বশেষ সংবাদ