পলাশবাড়ীতে এসএসসি-৯৯ ব্যাচের বন্ধু সমাবেশ অনুষ্ঠিত

গাইবান্ধা
  © টিবিএম ফটো

বন্ধু শব্দটি নিয়ে যায় সেই শৈশব কৈশোরে, উদ্দীপনা ভরা তারুণ্য যৌবনে। বন্ধু’র কথা মনে পড়তেই ফেলে আসা দিনগুলির কত স্মৃতি কত কথা চোখের সামনে ভেসে উঠে। স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয়ের গণ্ডি পেরুতে পেরুতে সেই তালিকাটাও বড় হয়ে যায়। জমা হয় অজস্র স্মৃতি, একটা সময় জীবনযুদ্ধের ব্যস্ততা নামক শব্দ সেই পরিচিত মুখগুলো থেকে দূরে নিয়ে যায়। তবুও অবসরে কিংবা শত কাজের মাঝে মনে পড়ে যায় ফেলে আসা দিনগুলির কথা। কত খুনসুটি, কত আড্ডা, কত হাসি, কত তামাশা সবই চোখের সামনে ভেসে উঠে ছায়াছবির মত। তখন হৃদয়ের গহীন থেকে ভেসে আসে এক আর্তচিৎকার, বন্ধু মিস করছি ভীষণ! শত ব্যস্ততার মাঝেও ছাত্রজীবনের সেই আড্ডায় ফিরে যেতে মন চায় বার বার। বহতা নদীর মত বয়ে চলা সময় কভু ফিরে আসে না, তবুও বন্ধুদের ডাকে সাড়া দিয়ে স্মৃতিময় সেই দিনগুলির কথা স্মরণ করতে কোনো বাধা নেই।

৩০ ডিসেম্বর শুক্রবার উপজেলার ড্রিমল্যান্ড পার্কে এসএসসি-৯৯ ব্যাচের বন্ধুদের মিলন মেলা ‘বন্ধু সমাবেশ’ অনুষ্ঠিত হয়। আড্ডা স্মৃতিচারণ ও নানা আয়োজনের মধ্য দিয়ে সহপাঠিদের সকাল ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত এই মিলন মেলা মুখরিত হয়ে ওঠে।

সকালে আনন্দ ‌র‌্যালী, দুপুরের খাওয়া-দাওয়া তারপর জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান, ফানুস উড়ানো আতসবাজি, র‌্যাফেল ড্র, পুরষ্কার বিতরণ মধ্য দিয়ে শেষ হয় এই সমাবেশ। দীর্ঘ বছর পর অনেকের সাথে দেখা হওয়া যেন আকাশের চাঁদ হাতে পাওয়ার মতো অবস্থা সবার মাঝে।

বন্ধুদের এই মিলন মেলা ফিরিয়ে নিয়ে যায় তাদের ফেলে আসার তারুণ্য যৌবনদীপ্ত দিনগুলিতে। এই বিশ্বায়নের যুগে প্রযুক্তির অপার মহিমায় দূরে থাকা কিংবা হারিয়ে যাওয়া অনেক প্রিয় মুখকে কাছে এনে দিয়েছে। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের কল্যাণে দূরের অনেকেই এখন অনেক কাছে। বন্ধুদের এমন আয়োজন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক আবিষ্কারের গল্পটা যেন এখানে স্বার্থকতা এনে দিয়েছে। ফিরিয়ে দিয়েছে অনেক হারিয়ে যাওয়া বন্ধুর চিরচেনা মুখ।

বন্ধু সমাবেশে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহিনুল ইসলাম শাহিন, বিশিষ্ট পুষ্টিবিদ ও অটিজম স্পেশালিস্ট তামান্না শারমিন, পৌর কাউন্সিলর আসাদুজ্জামান শেখ ফরিদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক শাজাহান শেখ, যুবলীগ নেতা মেজবাউল, মোহন, শিক্ষক আসাদুজ্জামান সিসাম, ইউপি সদস্য আবুল কালাম আজাদ, আশিক, শিখর, হারুন, কল্লোলসহ পলাশবাড়ী উপজেলা ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে ৫ শতাধিক ৯৯ ব্যাচের বন্ধুরা অনেকে তাদের পরিবারসহ এই সমাবেশে যোগ দেন।

শেষে সবাই বিপদে আপদে সবার পাশে দাঁড়ানোর আশা ব্যক্ত করে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ