সাংবাদিক এসএম ফারুকের মৃত্যুতে শোকসভা

নোয়াখালী
শোকসভা অনুষ্ঠানে উপস্থিত অতিথীবৃন্দের একাংশ  © টিবিএম ফটো

নোয়াখালী কবিরহাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাংবাদিক এসএম ফারুকের মৃত্যুতে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৩ টায় নোয়াখালীর কবিরহাট উপজেলা হলরুমে কবিরহাট পৌরসভার সচিব এমাম হোসেনের সঞ্চালনায় উপজেলা প্রেসক্লাব সভাপতি ও কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হানের সভাপতিত্বে এ শোকসভা অনুষ্ঠিত হয়।

শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা সুলতানা। বিশেষ অতিথি ছিলেন নোয়াখালী জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার শিকদার, কবির হাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম প্রমুখ।

এদিকে বাবার মৃত্যুর জন্য জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটকে দুষছেন তার কনিষ্ঠ কন্যা আকলিমা আক্তার ইতি।

এসএম ফারুকের স্বরণে শোকসভা ও দোয়া অনুষ্ঠানে তার কনিষ্ঠ কন্যা আকলিমা আক্তার ইতি বলেন, আমার বাবার মৃত্যুর জন্য জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট দায়ী, সেখানে আমার বাবার সঠিক চিকিৎসা হয়নি।

ইতি বলেন, ‘বাবার ব্যাথা বেড়ে গেলে বার বার ডাকার পরও ডাক্তার আসেনি, নার্সরা বলেছেন ডাক্তার নাই। পরে মধ্যরাতে প্রাইভেট হাসপাতালে নিয়ে চিকিৎসা করিয়ে আবার হৃদরোগ ইন্সটিটিউটে নিয়ে আসি। পরের দিন সকাল ১১টার পর ডাক্তার আসে। আমার বাবা মৃত্যুর আগে সাংবাদিকসহ আমাদের বলে গেছেন, চিকিৎসার অভাবে আমার যদি মৃত্যু হয়, তার জন্য হৃদরোগ হাসপাতাল দায়ী হবে। আমরা ওই হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।’

 

শোকসভা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন বাদল,এশিয়ান টিভির জেলা প্রতিনিধি তাজুল ইসলাম মানিক ভূঁইয়া, কবিরহাট উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি জহিরুল হক জহির, একুশে টেলিভিশন'র নোয়াখালী প্রতিনিধি আরেফিন শাকিল, ভোরের কাগজ'র নোয়াখালী প্রতিনিধি মোহাম্মদ সোহেল, আমার সংবাদ'র নোয়াখালী প্রতিনিধি ইমাম উদ্দিন আজাদ, দৈনিক চিত্র ও ডেইলি ক্যাম্পাসের নোয়াখালী প্রতিনিধি মাহমুদ ফয়সাল,সেনবাগ উপজেলা প্রেসক্লাবের সভাপতি  আবু নাসের, স্বাধীন বাংলার প্রতিনিধি মোঃ ইদ্রিস, এশিয়া বানী'র প্রতিনিধি আব্দু্ল মোতালেব, দৈনিক বাংলা ৭১'র প্রতিনিধি মোঃ ইমাম উদ্দিন সুমন,সাংবাদিক আবুল বাসার সহ  জেলা ও উপজেলায় কর্মরত সাংবাদিক, কবিরহাট উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, রাজনৈতিক নেতা ও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত হয়ে মরহুম এসএম ফারুকের আত্মার মাগফেরাত কামনা করে তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, সাংবাদিক এসএম ফারুক গত ১১ ফেব্রুয়ারী ভোরে ঢাকা জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। তিনি জাতীয় দৈনিক সোনালী বার্তার নোয়াখালী জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ৩ সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে কবিরহাট সহ পুরো জেলা জুড়ে শোকের ছায়া নেমে আসে।


মন্তব্য