পিরোজপুরে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অলোচনা সভা অনুষ্ঠিত

পিরোজপুর
আলোচনা সভার ও শিক্ষার্থীদের একাংশ  © টিবিএম ফটো

পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার পাড়েরহাট ইউনিয়নে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে সমৃদ্ধি কর্মসূচির আওতায় পরিচালিত বেসরকারি উন্নয়ন সংস্থা উদ্দীপনের বাস্তবায়নে ৩২টি বৈকালিক শিক্ষা সহায়তা কেন্দ্রে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী কৃষিবিদ সুভাষ চন্দ্র দে, সমৃদ্ধি কর্মসূচির সুপারভাইজার (শিক্ষা) আশিষ কুমার সিকদার, সমাজ উন্নয়ন কর্মকর্তা মো: জাহাঙ্গীর হোসেন, উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা এ,কে, আহম্মেদ ইফতেখার প্রমুখ।

 সোমবার সারাদেশের ১৯৭টি ইউনিয়নে ৫৯৮৫টি বৈকালিক শিক্ষা সহায়তা কেন্দ্রে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পেক্ষাপট ও তাৎপয তু্লে ধরে একযোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত, প্রাথমিক শিক্ষাস্তরে শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে ও শিক্ষার মান্নোয়নে কাজ করে যাচ্ছে বৈকালিক শিক্ষা সহায়তা কেন্দ্র। এ সকল বৈকালিক শিক্ষা সহায়তা কেন্দ্রে শিশু থেকে দ্বিতীয় শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের সপ্তাহে ৫ দিন পাঠ দান করা হয়। এখানে আনন্দঘন পরিবেশে পাঠ্যক্রমভিক্তিক পাঠদানের পাশাপাশি বিভিন্ন ধরণের সহশিক্ষা কার্যক্রম, বিনোদনমূলক ও নৈতিক শিক্ষা প্রদান করা হয়।


মন্তব্য