২৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩৪

পুলিশে চাকরি, খরচ মাত্র ১২০ টাকা!

  © সংগৃহীত

মাত্র ১২০ টাকায় পুলিশে চাকরি পেয়েছেন ভোলার ৬৮ জন তরুণ-তরুণী। ১২০ টাকা দিয়ে আবেদন করেই কোনো সুপারিশ ছাড়াই তারা এ চাকরি পেয়েছেন। গতকাল বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে ভোলা পুলিশ লাইনে চূড়ান্তভাবে উত্তীর্ণ ৬৮ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়। পরে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম উত্তীর্ণদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় পুলিশ সুপার সাইফুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২০৪১-এর আলোকে উন্নত দেশের পুলিশ বাহিনী গড়ে তোলার মাধ্যমে সেবা নিশ্চিত করার উদ্দেশ্যে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুনের নির্দেশনায় শতভাগ স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত প্রক্রিয়ায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ উপহার দিয়েছি।

তিনি আরো বলেন, আমরা আমাদের কথা রেখেছি। তিনি উত্তীর্ণ সকলকে আগামী দিনে ‘চাকরি নয় সেবা’ এই মহান ব্রতে উজ্জীবিত হয়ে বাংলাদেশ পুলিশে অবদান রাখার আহ্বান জানান।

মেধা তালিকায় ৪র্থ স্থানে উত্তীর্ণ হওয়া মো. শাহাদাত ইসলাম তামিম জানান, শতভাগ স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত প্রক্রিয়ায় নিয়োগ হওয়ায় আমি ১২০ টাকায় আজকের এ অর্জনে এসেছি। তার বাবা একজন পুলিশ সদস্য। তিনি ছোট বেলা থেকেই বাবার মতো পুলিশ হওয়ার স্বপ্ন দেখতেন।

ইমা নামের উত্তীর্ণ হওয়া এক নারী জানান, নিয়োগ পরীক্ষার প্রথম দিকেই পুলিশ সুপার তাদের আশ্বস্ত করেছেন শতভাগ স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত প্রক্রিয়ায় নিয়োগ সম্পন্ন হবে। ঠিক তাই হয়েছে। মাত্র ১২০ টাকায় যোগ্যতার ভিত্তিতে তিনি উত্তীর্ণ হয়েছি।