গাজীপুরে মা–বাবা ছিলেন কাজে, ৭ বছরের শিশু সড়ক দুর্ঘটনায় নিহত।

সড়ক দুর্ঘটনা
  © প্রতীকী ছবি

মা-বাবা দুজনই কাজে গিয়েছিলেন। বাড়িতে কেউ ছিল না। এই সুযোগে বাড়ি থেকে মহাসড়কে চলে এসেছিল ৭ বছরের শিশু মো. রাহিম। এ সময় অজ্ঞাতপরিচয় কোনো যানের চাপায় ঘটনাস্থলে মৃত্যু হয়েছে তার।  ৫ মার্চ রোববার দুপুরে গাজীপুরের শ্রীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জৈনাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে।

রাহিম ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার শালিহার গ্রামের আবদুল হাকিমের ছেলে। তবে আবদুল হাকিম তাঁর পরিবার নিয়ে গাজীপুরের জৈনাবাজারের একটি বাড়িতে ভাড়া থাকতেন।

রাহিমের স্বজন মো. রফিকুল আলম বলেন, আবদুল হাকিম জৈনাবাজারে একটি ডেকোরেটরের দোকানে শ্রমিক হিসেবে কাজ করেন। রাহিমের মা একই এলাকার একটি কারখানায় চাকরি করেন। আজ সকালে প্রতিদিনের মতো রাহিমের মা-বাবা কর্মক্ষেত্রে যান। শিশু রাহিম বাসায় একাই ছিল। বেলা একটার দিকে রাহিম বাড়ি থেকে বের হয়ে মহাসড়কের আসে। ধারণা করা হচ্ছে, মহাসড়ক পার হওয়ার সময় অজ্ঞাতপরিচয় কোনো গাড়ির চাপায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে হাইওয়ে থানায় নিয়ে যায়। তবে কোন গাড়ি রাহিমকে চাপা দিয়েছে, তা প্রত্যক্ষদর্শী কেউ বলতে পারছেন না। ‌

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কঙ্কন কুমার বিশ্বাস বলেন, লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। ওই শিশুর মাথায় গুরুতর আঘাতের চিহ্ন পাওয়া গেছে। নিহত শিশুর পরিবারের অভিযোগের ভিত্তিতে এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে ওই শিশুকে চাপা দেওয়া গাড়িটি শনাক্ত করা যায়নি।


মন্তব্য