উখিয়ায় যুবলীগের সম্মেলনে যোগ দিতে গিয়ে ২৭ রোহিঙ্গা আটক

রোহিঙ্গা
  © মোমেন্টস ফটো

কক্সবাজারের উখিয়ায় যুবলীগের সম্মেলনে মিছিল নিয়ে যাওয়ার পথে মিনিট্রাক ভর্তি ২৭ জন রোহিঙ্গা’কে আটক করেছে উখিয়া থানার পুলিশ। আটককৃতরা উখিয়ার কুতুপালং নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

আজ রোববার (১২ মার্চ) সকাল ১১ টার দিকে উখিয়া সদর স্টেশনের ফরেস্ট রোডের মাথা থেকে তাদেরকে আটক করা হয়েছে। তারা ক্যাম্পের নিরাপত্তা বেষ্টনী ফাঁকি দিয়ে অর্থের বিনিময়ে এক প্রার্থীর পক্ষে উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে চলমান সম্মেলনে অংশ নিতে এসেছিলেন।

আটক হওয়া রোহিঙ্গারা বলে, টাকা দেওয়ার কথা বলে আমাদের এখানে নিয়ে আসা হয়েছে। আমরা জানতাম না কেন আমাদের আনা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, স্থানীয়দের তথ্যের ভিত্তিতে ক্যাম্প থেকে বেরিয়ে “পড়া রোহিঙ্গা বহনকৃত একটি গাড়ি পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।” পরবর্তী আইনি ব্যবস্থার তাদের কুতুপালং ক্যাম্প ইনচার্জ কার্যালয়ে হস্তান্তর করা হচ্ছে বলে জানান তিনি।

আরও পড়ুন: পটুয়াখালীতে হস্তান্তরের আগেই নবনির্মিত বিদ্যালয় ভবনে ফাটল!

উল্লেখ্য, দীর্ঘ নয় বছর পর উখিয়ায় অনুষ্ঠিত হয়েছে উখিয়া উপজেলা যুবলীগের সম্মেলন। কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল প্রধান অতিথি হিসেবে সম্মেলনে উপস্থিত ছিলেন। সম্মেলনে যুবলীগের সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৮ জন যুবলীগ নেতা সম্মেলনের কাউন্সিলে প্রতিদ্বন্দীতা করার জন্য নিজেদের প্রার্থীতা ঘোষণা করেছেন।


মন্তব্য