পুলিশ সেজে প্রেমিকাকে দেখতে গিয়ে ধরা খেলো যুবক

পুলিশ
  © সংগৃহীত

পুলিশের উপপরিদর্শক (এসআই) পরিচয়ে বিয়ের জন্য পাত্রী দেখতে এসে আটক হলেন সোহেল রানা (২৪) নামের ভুয়া পুলিশ সদস্য। শনিবার ( ১২ মার্চ) রাতে নওগাঁর পত্নীতলা থেকে সোহেলকে আটক করে পুলিশ। তার বাড়ি রংপুরের মিঠাপুকুর উপজেলার নিশ্চিন্তপুর গ্রামে। তিনি ঢাকার একটি পোশাক কারখানায় কাজ করেন। এ তথ্য জানিয়েছেন পত্নীতলা থানার এসআই জাফর আহমেদ।

তিনি জানান, বেশ কয়েক মাস ধরে মোবাইল ফোনে পত্নীতলার ওই তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন সোহেল। গতকাল বিকেলে ওই তরুণীকে দেখতে তাদের বাড়িতে আসেন। এ সময় তিনি পুলিশের পোশাক পরেছিলেন। ব্যাজ ও ইউনিফর্ম ছাড়াও তার কাছ থেকে পুলিশের ব্যবহৃত বেল্ট ও জুতা উদ্ধার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, তরুণীকে দেখার একপর্যায়ে সোহেলের কথায় সন্দেহ হয়। পরে থানার পুলিশকে খবর দেয় তরুণীর পরিবারের সদস্যরা। পুলিশ গিয়ে সোহেলকে জিজ্ঞাসাবাদ করে। তখন সোহেল স্বীকার করেন, তিনি পুলিশের সদস্য নন। পরে তাকে আটক করে থানায় আনা হয়।

মামলার বাদী ও মেয়েটির বাবা বলেন, ‘সোহেল আমার মেয়েকে দেখতে এক যুবককে সঙ্গে নিয়ে আসেন। নিজের মা–বাবা কিংবা কোনো নিকট আত্মীয়কে সঙ্গে না আনায় তাঁকে আমার প্রতারক বলে সন্দেহ হয়। কৌশলে বাড়িতে রেখে তাঁর সঙ্গে কথাবার্তা বলে সময় কাটানোর ফাঁকে আমার এক পরিচিত পুলিশ কর্মকর্তাকে ফোন করে সোহেলের বিষয়ে খোঁজখবর নিই। খোঁজখবর নিয়ে ওই পুলিশ কর্মকর্তা জানান, সোহেল রানা একজন ভুয়া পুলিশ। তাঁকে গ্রেপ্তারের জন্য তিনি থানা-পুলিশকে খবর দিতে বলেন। তাঁর পরামর্শে সঙ্গে সঙ্গে পত্নীতলা থানা-পুলিশকে বিষয়টি জানালে পুলিশ এসে তাঁকে গ্রেপ্তার করে নিয়ে যায়। প্রকৃতপক্ষে সোহেল রানা একজন পোশাক কারখানার কর্মী। সচেতন না হলে আমার মেয়ের অনেক বড় সর্বনাশ হয়ে যেত।’


মন্তব্য