ফটিকছড়ির নাজিরহাট পৌরসভা নির্বাচন বৃহস্পতিবার 

ফটিকছড়ি
  © ফাইল ফটো

চট্টগ্রামের ফটিকছড়ির নাজিরহাট নির্বাচনের ভোট আগামী বৃহস্পতিবার। প্রচারণা শেষ হচ্ছে মঙ্গলবার রাত ১২টায়। শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। তবে এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ। ভোট উপলক্ষে নেওয়া হচ্ছে সব ধরনের নিরাপত্তাব্যবস্থা। সুষ্ঠু ভোট নিশ্চিতে নাজিরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। শান্তিশৃঙ্খলা রক্ষায় টহলে থাকবেন পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত নাজিরহাট পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ হবে। মোট ভোটার সংখ্যা ৪৪ হাজার ৭৮৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৯৩০ জন ও নারী ভোটার ২০ হাজার ৮ শত ৫৬ জন। এই নির্বাচনে মেয়র পদ ছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন এবং সাধারণ সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর মধ্যে মেয়র পদে ভোটের লড়াইয়ে আছেন ৫ জন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী একে জাহেদ চৌধুরী, জগ মার্কা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী এডভোকেট ইসমাইল গণি, নারিকেল গাছ প্রতীকে ব্যবসায়ী নাসির উদ্দিন চৌধুরী, আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী মোবাইল প্রতীকে  আনোয়ার পাশা, চামচ প্রতীকে  প্রবাসী জাহাঙ্গীর চৌধুরী।

নির্বাচনকে সামনে রেখে পৌরশহরসহ পৌরসভার সমস্ত অলিগলি সাঁজ সাঁজ রব। অনেকে আবার পছন্দের প্রার্থীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চালাচ্ছেন ব্যাপক প্রচার-প্রচারণা। বেশ জমে উঠেছে পৌরসভার নির্বাচন। প্রার্থীরা ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে, দিচ্ছেন নানান উন্নয়নের প্রতিশ্রুতি। নির্বাচিত হরে আধুনিক পৌরসভা গড়া ও সব ধরণের নাগরিক সুবিধা দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন তারা। উঠান বৈঠক, চা-চক্র ও কুশলাদি বিনিময়সহ সামাজিক কর্মকাণ্ডের মধ্যে দিয়ে ভোট প্রার্থনা করছেন মানুষের কাছে। ভোটারদের মধ্যে নির্বাচন নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে।

জেলা সহকারী আঞ্চলিক কর্মকর্তা ও রিটার্নিং অফিসার তারিফউজ্জামান জানান, পৌর নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোট উপলক্ষে নেওয়া হচ্ছে সব ধরনের নিরাপত্তাব্যবস্থা। সুষ্ঠু ভোট নিশ্চিতে সিটি করপোরেশনের ৯টি ওয়ার্ডে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। শান্তিশৃঙ্খলা রক্ষায় টহলে থাকবেন পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা। পুরো পৌরসভা নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে, এক্ষেত্রে তিনি প্রার্থী ও ভোটারদের সার্বিক সহযোগিতা কামনা করেন।


মন্তব্য