কাভার্ডভ্যানের ধাক্কায় ভেঙ্গে গেল ঈশ্বরদী রেলগেটের ব্যারিয়ার

ঈশ্বরদী
  © মোমেন্টস ফটো

পাবনার ঈশ্বরদী রেলগেট ক্রসিং প্রতিবন্ধক (ব্যারিয়ার) নামানোর সময় কাভার্ডভ্যানের ধাক্কায় ব্যারিয়ার ভেঙ্গে গেছে। এতে রেলগেটের দুইপাশে যানবাহন আটকা পড়ে প্রায় দুই কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ঈশ্বরদী জংসন স্টেশনে মহানন্দা ট্রেন ও রেলগেটের দক্ষিণ পাশের সিগন্যালে রূপসা এক্সপ্রেস ট্রেন দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকে। পরে ট্রাফিক পুলিশ ও গেটম্যানদের সহযোগিতায় রেলগেট অরক্ষিত রেখেই নির্ধারিত সময়ের প্রায় ৪০ মিনিট পর ঝুকিপূর্ণ ভাবেই রূপসা ও মহানন্দা ট্রেন রেলগেট অতিক্রম করে।

বুধবার (১৫ মার্চ) সকাল ১১টার এদিকে ঈশ্বরদী রেলগেটে এ ঘটনা ঘটে।  

গেটকিপার শামীম হোসেন জানান, মহানন্দা ট্রেন ঈশ্বরদী স্টেশন থেকে খুলনা অভিমুখে যাবে এমন নিদের্শনা পেয়ে ব্যারিয়ার নামানোর সময় রেলগেটের পশ্চিমপ্রান্ত থেকে পূর্বপ্রান্তে একটি কাভার্ডভ্যান রেলগেট পার হওয়ার চেষ্টা করে। এসময়  দায়িত্বরত ট্রাফিক পুলিশ ও আমি নিজেও বারবার হাত ইশারা করে তাকে থামার নির্দেশনা দিলেও তা মানেন নি। রেলগেট পার হওয়ার চেষ্টা করলে সজোরে আঘাত লেগে ব্যারিয়ার ভেঙ্গে রাস্তায় উপড় পড়ে যায়। 

দায়িত্বরত ট্রাফিক আমিনুল ইসলাম বলেন, কাভার্ডভ্যান চালক আমাদের নিদের্শনা অমান্য করে রেলগেট পার হওয়ার সময় ব্যারিয়ার ভেঙ্গে গেছে। সঙ্গে সঙ্গেই কাভার্ডভ্যান আটক করা হয়।
 
কাডার্ভ ভ্যানের চালক আবুল কালাম আজাদ বলেন, এটি নাসির টোবাকো ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের কাভার্ডভ্যান। অসাবধানতাবশত রেলগেটের ব্যারিয়ার ভেঙ্গে গেছে। ট্রাফিক পুলিশ গাড়ি জব্দ করেছে। 

ঈশ্বরদীর ট্রাফিক ইন্সপেক্টর নজরুল ইসলাম বলেন, কাভার্ডভ্যান আটক করে থানায় রাখা হয়েছে। কাভার্ডভ্যান কর্তৃপক্ষকে রেলগেটের ব্যারিয়ার মেরামত করে দিতে হবে। একই সঙ্গে সরকারি সম্পদ ক্ষতির অভিযোগে চালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

পাকশি বিভাহীয় রেলওয়ে প্রকৌশলি(ডিএন-২) বীরবল মন্ডল জানান, রেলগেটের ব্যারিয়ার ভেঙ্গে যাওয়ার কথা শুনেছি। যত দ্রুত সম্ভব তা মেরামত করা হবে। মেরামত না হওয়া পর্যন্ত যানযটবিহীন ও নিরাপদে গাড়ি চলাচল করতে গেটকিপারদের সচেতন থাকার নির্দেশ দেওয়া হয়েছে।


মন্তব্য