জন্মনিবন্ধন ডিজিটাল করে দেওয়ার নামে যৌনপীড়নের শিকার কলেজ ছাত্রী

কুষ্টিয়া
  © মোমেন্টস ফটো

জন্মনিবন্ধন ডিজিটাল করে দেওয়ার নামে কুষ্টিয়ায় কলেজ ছাত্রী পূজা কর্মকার (১৮) কে যৌনপীড়ন করার অপরাধে নয়ন কুমার বিশ্বাস (৩০) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (১৯শে, মার্চ) আসামীকে গ্রেফতার করে তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০সং/২০০৩ এর ১০ এ মামলা করা হয়। যার মামলা নংঃ-৪৩। আজ (২০শে, মার্চ) সকালে আসামী নয়ন কুমার বিশ্বাস (৩০) কে কোর্টে চালান করা হয়। গ্রেফতারকৃত আসামী নয়ন কুমার বিশ্বাস (৩০) কুষ্টিয়া বারাদী (দোতলা জামে মসজিদের পার্শ্বে) রঞ্জন কুমার বিশ্বাসের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বাদীনি পূজা কর্মকার (১৮) গত ১৪/০৩/২০২৩ইং তারিখে আসামী নয়ন কুমার বিশ্বাস (৩০) ঈদগাহপাড়াস্থ জনসেবা ডায়াগনস্টিক সেন্টারের সামনে অনিমা ট্রাভেলস এন্ড কম্পিউটার দোকান থেকে ডিজিটাল জন্মনিবন্ধন সম্পর্কে জানতে চাই। আসামী নয়ন তখন বলে ১৫/০৩/২০২৩ইং তারিখে দোকানে আসলে বিস্তারিত জানাবে। আসামী নয়নের কথায় গত ১৫/০৩/২০২৩ইং তারিখে সকাল ১০.০০ ঘটিকার সময় বাদী পূজা কর্মকার আসামী নয়নের দোকানে যায়। জন্মনিবন্ধন ডিজিটাল করার কথা বলে এক পর্যায়ে আসামীর দোকানে কেউ না থাকায় সুযোগে যৌনপীড়ন কামনা চরিতার্থ করার লক্ষে মেয়েটিকে জোরপূর্বক ঝাপটাইয়া ধরিয়া শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌনপীড়ন করে। এমতাবস্থায় মেয়েটি চিৎকার করলে আসামী নয়ন ধরালো ছুরি দিয়ে মেয়েটির গলায় ধরে উক্ত ঘটনা কাউকে না জানানোর জন্য বলে সেইসাথে তার বাবা-মা, ছোট ভাইয়েরও ক্ষতি করবে বলেন। পরবর্তীতে মেয়েটি আসামীর ভয়ে বাড়ি ফিরে যায়। একপর্যায়ে মেয়েটির বিষন্নতা দেখে তার পিতা-মাতা বারংবার জিজ্ঞাসাবাদ করলে তাদের কাছে ঘটনা খুলিয়া বলেন। নিজের ও তার পরিবারের নিরাপত্তার কথা চিন্তা করে পূজা কর্মকার (১৮) নিজে বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০সং/২০০৩ এর ১০ এ মামলা করেন। যাহার মামলা নংঃ-৪৩

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দেলোয়ার হোসেন খাঁন জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। অভিযান চালিয়ে আসামীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে।


মন্তব্য