তেঁতুলিয়ায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্সের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত 

তেঁতুলিয়া
  © টিবিএম ফটো

তেঁতুলিয়ায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স কমিটির সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তামাক নিয়ন্ত্রণকারী আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বুধবার (২২ মার্চ) ১২টায় তেঁতুলিয়া পিকনিক কর্ণারের বেরং কমপ্লেক্স হলরুমে উপজেলা মাদক নিয়ন্ত্রণ বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান এবং ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ও বিধিমালা সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ও আবাসিক মেডিকেল অফিসার ডা. মাসুদ হাসান। 

এ সময় উপস্থিত ছিলেন, বিভিন্ন দপ্তরের সরকারি-বেসরকারি কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধিসহ উপজেলা টাস্কফোর্স কমিটির সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।প্রশিক্ষণে উপস্থিত সদস্যদেরকে উপজেলায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন ও তামাকমুক্ত করণে সম্ভাব্য করণীয়, তামাক ও ধূমপানের কুফল সম্পর্কে অবহিত করা হয় এবং মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪০ সালের মধ্যে ধূমপানমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় অর্জনে টাস্কফোর্সের সদস্যবৃন্দ ও সংশ্লিষ্ট সকল অংশীজনদের সমন্বিতভাবে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার পাশাপাশি ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ (২০১৩ সালে সংশোধিত) বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করার জন্য আহবান জানানো হয়।


মন্তব্য