যুব ঐক্য পঞ্চায়েত হবিগঞ্জ এর সভাপতি এম এ রকিব জালাল, সম্পাদক মোঃ জাকারিয়া

হবিগঞ্জ
  © টিবিএম ফটো

বিরোধ চাই না, শান্তি চাই। নেতৃত্ব চাই না, সমাধান চাই, দাঙ্গামুক্ত সমাজ চাই, এই স্লগানে গড়ে উঠেছে এই সমাজিক সংগঠন।  ৮টি ইউনিয়নের ৫৮টি গ্রাম সমম্বয়ে সমাজিক সংগঠন এর উদ্যোক্তা এম এ রকিব জালাল সর্দার ও মোঃ জাকারিয়া মিয়া গত (০২-ফেব্রুয়ারি-২০২৩) থেকে শুরু করেন সংগঠন প্রতিষ্টার কাজ, হাটি হাটি পা পা করে দু'মাস অক্লান পরিশ্রমের ফসল হিসেবে গড়ে উঠে  যুব ঐক্য পঞ্চায়েত হবিগঞ্জ। 

আজ (০১-এপ্রিল-২০২৩) রোজ শনিবার সকাল ১০.০০ ঘঠিকায়  ৫নং গোপায়া ইউনিয়ন পরিষদে এক পরামর্শ ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন, ৮টি ইউনিয়নের ৫৮টি গ্রামের ২১০ জন সদস্য (সর্দার) গন। এক এক করে সবাই নিজেদের পরিচয় ও পরামর্শ প্রদান করেন।  দিকনির্দেশনা মূলক বক্তব্যে উঠে আসে কার্যকরী কমিটির বিষয়।

সকলে মতামতের ভিত্তিতে কর্যকরী কমিটি গঠিত হয়।

৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটিতে,
১.সভাপতিঃ এম এ রকিব জালাল সর্দার, ২.সাধারণ সম্পাদকঃ মোঃ জাকারিয়া মিয়া ৩.সদস্যঃ কাউছার আহমেদ রুমেল ৪.সদস্যঃ শেখ মোঃ ফয়জুল হক ৫.সদস্যঃ এডঃ মোঃ আব্দুল কাইয়ুম ৬.সদস্যঃ মোঃ আব্দুল জলিল ৭.সদস্যঃ অলিউর রহমান মানিক ৮.সদস্যঃ মোঃ সমশের উদ্দিন ৯.সদস্যঃ মোঃ আব্দুল হক মেম্বার ১০.সদস্যঃ মহিবুল করিম মুহিত ১১.সদস্যঃ হারুনুর রশিদ হারুন ১২.সদস্যঃ মোঃ জামাল হোসেন ১৩.সদস্যঃ মোঃ আবু ছায়েদ মেম্বার ১৪.সদস্যঃ মোঃ আবুল কালাম আজাদ ১৫.সদস্যঃ ডাঃ মোঃ হাফিজুর রহমান কামাল ১৬.সদস্যঃ মোঃ মোজাহিদ মিয়া (মেম্বার) ১৭.সদস্যঃ মোঃ আঃ রহিম ১৮.সদস্যঃ ডাঃ মোঃ সাহিদ মিয়া ১৯.সদস্যঃ কবির আহমেদ ২০.সদস্যঃ শামসুল হক ২১.সদস্যঃ মোঃ আবু তাহের (গ্রাম সরকার) ২২.সদস্যঃ ইকবাল হোসেন কাজল ২৩.সদস্যঃ মোঃ এনামুল হক (মেম্বার) ২৪.সদস্যঃ এ.কে.এম আব্দুস সামাদ দুলাল ২৫.সদস্যঃ মোঃ ছাদেক মিয়া মেম্বার ২৬.সদস্যঃ ইমতিয়াজ আহমেদ মুশফিক ২৭.সদস্যঃ সফিকুল ইসলাম ২৮.সদস্যঃ মোঃ সেলিম মিয়া ২৯.সদস্যঃ হাবিবুর রহমান সুজন ৩০.সদস্যঃ মোঃ নুরুল ইসলাম ৩১.সদস্যঃ খাইরুল ইসলাম সুজন।
এই কমিটির মেয়াদ থাকবে তিন বছর।

সভাপতির বক্তব্যে বলেন আজ থেকে আমরা সবাই ভাই ভাই, একে অন্যের বিপদে আপদে এগিয়ে আসতে হবে এবং আপনাদের/আমাদের নিজ নিজ এলাকায় কোন প্রকার দাঙ্গা হাঙ্গামা দেখা দিলে দ্রুত উক্ত এলাকার জনপ্রতিনিধি সহ মুরুব্বি দের মাধ্যমে সালিশ করে সমাধান করতে হবে, পরি শেষে সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে, উক্ত অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করেন।


মন্তব্য