ঈদুল ফিতর উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দর ১০ দিন বন্ধ

বাংলাবান্দা স্থলবন্দর
  © টিবিএম ফটো

মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় উৎসব পবিত্র লাইলাতুল ক্বদর ও ঈদুল ফিতর উপলক্ষে দেশের একমাত্র চতুদেশীয় বন্দর (বাংলাদেশ, ভারত, নেপাল ও ভূটান) তেঁতুলিয়া বাংলাবান্ধা স্থলবন্দরে ১০দিন সব ধরনের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। 

মঙ্গলবার সকালে হতে বাংলাবান্ধা স্থলবন্দর ঈদ উপলক্ষে স্থলবন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম ১০ দিন বন্ধ রাখার সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাবন্ধা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম। 

তিনি জানান, পবিত্র ঈদুল ফিতর ও লাইলাতুল শবে কদর উদযাপন উপলক্ষে বাংলাবান্ধা কাস্টম শুল্ক স্টেশন ও বাংলাবান্ধা আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাথে আলোচনা সাপেক্ষে আগামীকাল ১৯ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত ও সাপ্তাহিক ছুটিসহ মোট ১০দিন আমদানি রপ্তানি বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময়ের মধ্যে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে পাথরসহ সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

বাংলাবান্ধা আমদানি রপ্তানিকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন ও সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন জানান, চারদেশীয় স্থলবন্দর (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল) আমদানি-রপ্তানিকারক এসোসিয়েশন তথা বাংলাদেশের আমদানি-রপ্তানিকারক গ্রুপ ও ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার ইম্পোর্টার এন্ড অয়েলফেয়ার এসোসিয়েশনের নেতৃবৃন্দের সাথে আলোচনা সাপেক্ষে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তাই আগামীকাল ২৭ এপ্রিল পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। পরের দিন যথারীতি মেনে চালু হবে।

বাংলাবান্ধা স্থলবন্দরের কাস্টম শুল্ক স্টেশনের কর্মকর্তারা জানান, ঈদ উপলক্ষ্যে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট সকল সেবা প্রদান অব্যাহত থাকবে।

বাংলাবান্ধা ইমিগ্রেশন অফিসার ইনচার্জ (ওসি) মো.নজরুল ইসলাম জানান, মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে স্থলবন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও বাংলাবান্ধা ইমিগ্রেশনে যাত্রীপারাপার অব্যাহত থাকবে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ