তেঁতুলিয়ায় ঈদে চার শতাধিক শিশুর হাসি ফুটালো শিশুস্বর্গ

তেঁতুলিয়া
ঈদ উপহার প্রদানের একাংশ  © টিবিএম ফটো

তেঁতুলিয়ায় ঈদের নতুন জামা উপহার দিয়ে চার শতাধিক শিশুর মুখে হাসি ফুটালো শিশুস্বর্গ। বুধবার (১৯ এপ্রিল) দুপুরে উপজেলার দর্জিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিশুদের হাতে নতুন টাকা ও নতুন জামা উপহার দেয় জাবিয়ানদের শিশুস্বর্গ। 

অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এসএম শফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (প্রবি) মোহাইমিন, পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) পঞ্চগড় জেলা শাখার সভানেত্রী মনিরা ইয়াসমিন আঁখি, ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া, মডেল থানার ওসি আবু সাঈদ চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক মোখলেসুর রহমান এবং শিশুস্বর্গ ফাউন্ডেশনের পরিচালক কবীর আকন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ শিশুস্বর্গ বিদ্যানিকেতনের শিক্ষক ও শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অভিভাবক। ।

২০১০ সাল থেকে দেশের উত্তরের প্রান্তিক অঞ্চলে অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আলো ছড়িয়ে দিতে কাজ করে আসছে জাহাঙ্গীরনগর প্রাক্তন শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত শিশুস্বর্গ ফাউন্ডেশন। শিশুস্বর্গ প্রতিষ্ঠা করে জাবিয়ান কবীর আহম্মেদ আকন্দ। তার হাত ধরেই প্রত্যন্ত অঞ্চলের বেশ কয়েকটি গ্রামের ঝরে পড়া সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আলো ছড়িয়ে বদলে দিয়েছে শিক্ষার পরিবেশ। শিশুস্বর্গ ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তিতে পড়ালেখা করছে ৬৫ জন শিক্ষার্থী। তাদের মধ্যে ২৫ জন শিক্ষার্থী দেশের নামদামি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছে। অনেকে বিদ্যাপাঠ শেষ করে প্রবেশ করে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে।


মন্তব্য