বগুড়ায় প্রধান ডাকঘরে ডাকাতি,নৈশ্য প্রহরী খুন

বগুড়া
  © মোমেন্টস ফটো

বগুড়ায় জেলা প্রধান ডাকঘরের ডাকাতি ও প্রশান্ত আচার্য্য নামে এক অফিস সহায়ককে খুন করেছে দুর্বৃত্তরা। সোমবার ২৪ (এপ্রিল) সকাল নয়টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় প্রশান্তের ভাই গোবিন্দকে জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে নিয়েছে পুলিশ। 

এর আগে রাতের কোনো এক সময় প্রশান্তকে হত্যা করে দুর্বৃত্তরা। ঈদ উপলক্ষে ডাকঘরে নৈশপ্রহরীর দায়িত্ব পালন করছিলেন তিনি।

প্রশান্ত আচার্য্য বগুড়া শাহজাহানপুরের বেজোড়া ঘাট এলাকার বাসিন্দা। বিষয়টি নিশ্চিত করেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ।

প্রশান্তের ভাই গোবিন্দ আচার্য্য জানান, ঈদের কারণে ভাইয়ের ডাকঘরে রাতের ডিউটি ছিল। আমিও এখানে চাকরি করি। সকালে অফিসে বারান্দায় ভাইকে মৃত অবস্থায় দেখতে পাই। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

নিহতের বড় ভাই পরেশ আচার্য জানান, প্রশান্তকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। ডাকাতির কোন ঘটনা ঘটেনি। হত্যার ঘটনা চাপা দিতে ডাকাতির নাটক সাজানো হয়েছে। অফিসের অনেকেই প্রশান্তকে হিংসে করতো৷ তাদের ধরলেই জানাযাবে কিভাবে কি হয়েছে।

গোয়েন্দা সূত্র জানিয়েছে, পোস্ট অফিসে ৪৩ লাখ টাকা গচ্ছিত ছিল। সেখান থেকে আনুমানিক অন্তত ১০ লাখ টাকা খোয়া যেতে পারে। 

ডাকঘরের সহকারী পোস্টমাস্টার রাকিব বিশ্বাস বলেন, প্রশান্তকে খুন করা ছাড়াও আমাদের বেশ কিছু টাকা পয়সা খোয়া গেছে। আমরা খতিয়ে দেখছি।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ জানান, প্রাথমিকভাবে এটিকে ডাকাতির চেষ্টা মনে হয়েছে। দুর্বত্তরা ধারালো অস্ত্র দিয়ে প্রশান্তকে খুন করেছেন৷ জিজ্ঞাসাবাদের জন্য তার ভাই গোবিন্দকে থানা হেফাজতে নেওয়া হয়েছে। 
বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ঘটনার তদন্ত করা হচ্ছে। প্রাথমিকভাবে এই ঘটনাকে ডাকাতি চেষ্টা মনে হচ্ছে। লাশ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, সিসিটিভি ফুটেজে মুখোশ পরা এক দুর্বত্তের অস্তিত্ব পাওয়া গিয়েছে। ভোল্টে থাকা কিছু টাকা খোয়া গিয়েছে। তবে মূল ভোল্ট দুর্বত্ত ভাঙতে পারেনি। এই ঘটনায় সিআইডি ও পুলিশ গুরুত্বসহ কাজ করছে বলে তিনি জানান।


মন্তব্য


সর্বশেষ সংবাদ