পটুয়াখালীতে পাল্টা পাল্টি সাংবাদিক সম্মেলন

পটুয়াখালী
  © টিবিএম ফটো

পটুয়াখালী -২ আসনের স্থানীয় এমপি ও বাউফল উপজেলা আওয়ামী লীগ সভাপতি আ.স. ম ফিরোজের অনুসারীরা গত শনিবার(২৯ এপ্রিল) জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাউফল পৌর মেয়র মো. জিয়াউল হক জুয়েল, বাউফল উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার এবং বীর উত্তম সামসুল আলম তালুকদার পুত্র হাসীব আলম তালুকদারের বিরুদ্ধে মিথ্যাচার ও মনগড়া সাংবাদিক সম্মেলনের বিরুদ্ধে পাল্টা সাংবাদিক সম্মেলন করেছে বাউফল উপজেলা আওয়ামীলীগের একাংশ। এতে রাজনৈতিক ক্যারিয়ারে ব্যকগ্রান্ডে থাকা থলের বেড়াল জনসম্মুখে বেড়িয়ে আসছে বলে অভিমত সুশীল সমাজের। 

রোববার (৩০ এপ্রিল) দুপুর ১২টার দিকে পৌরসভার কুন্ড পট্টি আ. লীগ কাযার্লয়ে পটুয়াখালী জেলা আ. লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মো. জসিম উদ্দিন ফরাজী স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন বাউফল উপজেলা আ. লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এসএম ইউসুফ। 

সাংবাদিক সন্মেলনে বলেন, আ.স.ম ফিরোজ (এমপি) বরিশাল বিএম কলেজে অধ্যায়নকালীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যা মামলার আসামী নুরুল ইসলাম মঞ্জুর অনুসারী ছিলেন এবং বঙ্গবন্ধুর হত্যার পরে তার কর্মকান্ড ছিল প্রশ্নবিদ্ধ। যা প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গির কবির নানক এক টিভি সাক্ষাৎকারে উল্লেখ করেছেন। 

পৌর মেয়র জিয়উল হক জুয়েল একজন ছাত্রলীগের  সক্রিয় কর্মী ছিলেন। সে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাথে সংযুক্ত এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা। পরে তিনি বাউফল পৌর সভার নিবার্চনে অংশ নিয়ে বিপুল ভোটে নিবার্চিত হন। এর পরে তিনি পটুয়াখালী জেলা আওয়ামী লীগ সম্মেলনে সাংগঠনিক সম্পাদক এবং পরবর্তী সম্মেলনে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিনি কখনও বিএনপির রাজনীতির সাথে যুক্ত ছিলেন না। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী ভেবে তার বিরুদ্ধে মিথ্যাচার করে দলকে তারা ছোট করেছেন। 

সাংবাদিক সম্মেলনে আ.স.ম ফিরোজের অনুসারীরা যে অভিযোগ তুলেছেন তা সম্পুর্ণ মিথ্যা ও বানোয়াট। বক্তারা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাউফল উপজেলা আ. লীগের সাবেক সহ- সভাপতি তালুকদার মো. জাহাঙ্গীর,  বগা ইউনিয়ন চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদ হাসান, মদনপুরা ইউপি চেয়ারম্যান গোলাম মস্তফা, নাজিরপুর ইউপি চেয়ারম্যান এসএম মহসিন, বাউফল সদর ইউপি চেয়ারম্যান জাহিদ হোসেন, নওমালা ইউপি সাবেক চেয়ারম্যান শাহজাদা হাওলাদার, পৌর আ.লীগের একাংশ সাধারণ সম্পাদক ইসরাত জাহান এবং বাউফল উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান হাসান ও সাধারণ সম্পাদক মাহমুদ রাহাত জামসেদ প্রমুখ। 


মন্তব্য