বাউফলে জমি নিয়ে বিরোধ, ভাই-ভাবিকে কুপিয়ে জখম

সারাদেশ
জমি নিয়ে বিরোধ, ভাই-ভাবিকে কুপিয়ে জখম  © টিবিএম ফটো

পটুয়াখালীর বাউফলে জমা-জমির বিরোধের জেরে বড় ভাই-ভাবিকে  পিটিয়ে ও কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে আপন ছোট ভাই সাহবুদ্দীন গাজীর বিরুদ্ধে। 

বুধবার(০৩মে) সকালে উপজেলার ১২নং বাউফল সদর ইউনিয়নের গোসিংগা গ্রামে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় আহতরা হলেন মো.শাহজাহান গাজী(৫৮) ও তার স্ত্রী মো. জেসিমন বেগম(৪৫)। তাদের কলেজ পড়ুয়া মেয়েকেও পিটিয়ে  আহত করা হয়েছে বলে জানা যায়। 

আহত বড় ভাই শাহজাহান গাজী বলেন, পৈত্রিক সম্পত্তি নিয়ে ছোট ভাই মো. সাহবুদ্দিন গাজীর সাথে বিরোধ চলছে। বিরোধ নিষ্পত্তি করতে স্থানীয় ভাবে সালিশ-বৈঠক অনুষ্ঠিত হয়।  সালিশগণ চূড়ান্ত রায়ের আগে বিরোধপূর্ণ জমিতে উভয় পক্ষকে কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়। বুধবার সকালে সাহবুদ্দিন সালিশগণের নির্দেশ অমাণ্য করে পাকা দেয়াল নির্মাণ কাজ শুরু করেন। আমি এতে বাঁধা দিলে সাহবুদ্দিন, তার স্ত্রী শিউলি আক্তার ও মেয়ে শিফাসহ বহিরাগত ৫/৭জন লোক নিয়ে আমার ওপর  অতর্কিত হামলা চালায়। আমাকে হাতুড়ি ও ধারালো অস্ত্র দিয়ে পিটিয়ে ও কুপিয়ে আহত করেছে। আমার স্ত্রী ও মেয়ে আমাকে বাঁচাতে আসলে তাদের ওপরও হামলা করেছে। পরে স্থানীয়রা উদ্ধার করে আমাদের বাউফল হাসপাতালে নিয়ে আসেন। 

বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ মোসা. নুরজাহান আক্তার বলেন,  আহত জেসমিন বেগমের মাথায় ও শাহজাহান গাজীর বাম পায়ে ও মুখমণ্ডলের কয়েক স্থানে গুরুতর জখম হয়েছে।  তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়াও তাদের মেয়ের ঠোঁট ফেটে গেছে। 

এবিষয়ে অভিযুক্ত সাহাবুদ্দিন গাজীর বক্তব্য জানতে মুঠোফোনে  যোগাযোগের চেষ্টা করে নম্বর বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি। 

সালিশদারের একজন মো. আলাউদ্দিন বলেন,‘ উভয় পক্ষের কাগজপত্র দেখা শেষ। শুধু চূড়ান্ত রায় বাকি। কাউকেই কাজ করার অনুমতি দেয়া হয়নি। এর মধ্যেই এক পক্ষ কাজ শুরু করলে অপরপক্ষ বাঁধা দেয়। এনিয়ে শুনছি মারামারির ঘটনা ঘটেছে।’ 

ইউপি সদস্য একেএম আনোয়ার হোসেন বলেন,‘ বিরোধ মিমাংসা করতে উভয় পক্ষকে নিয়ে সালিশ- বৈঠক চলছে।  সালিশির সিদ্ধান্ত না দেওয়ার আগেই সাহাবুদ্দিন বিরোধপূর্ণ জমিতে পাকা ওয়াল নির্মাণ শুরু করেন। এতে শাহজাহান গাজী বাঁধা দিলে তাকে, তার স্ত্রী ও মেয়েকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়েছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাউফল থানার অফিসার ইনচার্জ(ওসি) এটিএম আরিচুল হক বাংলাদেশ মোমেন্টসকে বলেন,‘ খবর পেয়ে  ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনি ব্যবস্থা নেয়া হবে। ’


মন্তব্য